কানে জনি ডেপের জন্য দাঁড়িয়ে সাত মিনিটের করতালি

সময়: 7:14 am - May 18, 2023 | | পঠিত হয়েছে: 66 বার
কানে জনি ডেপের জন্য দাঁড়িয়ে সাত মিনিটের করতালি

বিনোদন: ‘পাইরেটস অব দি ক্যারিবিয়ান’ সিরিজের নায়ক ক্যাপ্টেন জ্যাক স্প্যারো, ‘চার্লি অ্যান্ড দি চকলেট ফ্যাক্টরি’র প্রধান চরিত্র, ‘ডন বাস্কো’-জনি ডেপ। এবারের কান চলচ্চিত্র উৎসবেই শুভমুক্তি পেয়েছে রাজা ১৫তম লুইয়ের চরিত্রে জনি ডেপের অভিনয় প্রতিভা। যে রাজা জন্মেছেন ১৭১০ সালের ১৫ ফেব্রুয়ারি।

মোটে পাঁচ বছর বয়সে ১৭১৫ সালের ১ সেপ্টেম্বর তিনি রাজা হয়েছেন ফ্রান্সের। মারা গিয়েছেন মোটে ৬৪ বছর বয়সে ১৭৭৪ সালের ১০ মে। ফরাসিদের ইতিহাসে তিনি ‘ভালোবাসার লুই’ নামে খ্যাত। ফরাসিদের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রাজত্বকাল রাজা লুই’র, মোট ৫৯ বছর। তিনি ব্যাটেল অব ফন্টেনয় জিতেছেন, ইতিহাসের অন্যতম বিপ্লবী রাজা।

জেন দ্যু ব্যারি নামের ঐতিহাসিক ও নিজের ভালোবাসার জী বনের ফরাসি ছবিটিতে তার চরিত্রটি করেছেন জনি ডেপ। এই ছবির চিত্রনাট্যকার, পরিচালক ও প্রযোজক এবং তার বিপরীতে প্রধান চরিত্র বিখ্যাত ফরাসি অভিনেত্রী ৪৭ বছরের মাইউয়েন।

সিনেমাটি দেখানো শেষে এবারের কান চলচ্চিত্র উৎসবের দশকরা সবাই দাঁড়িয়ে জনি ডেপকে টানা সাত মিনিট অভিনন্দন জানিয়েছেন করতালিতে। ফলে কান্নাগুলো সব ধুয়ে মুছে গিয়েছে আধুনিক প্রজন্মের অন্যতম সেরা নায়কের।

তিনি এরপর পুরোনো সময়গুলোর মতো সিনেমা কলাকুশলীদের মধ্যে তার ভক্তদের সঙ্গে সেলফি তুলেছেন, তাদের সঙ্গে শুভেচ্ছা ও ভালোবাসা বিনিময় করেছেন।

এবারের কান চলচ্চিত্র উৎসবের ‘দ্যা গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের’-এ হেলেন মিরেন, মাইকেল ডগলাস, ক্যাথেরিন জেটা-জোনস, জনি ডেপ ও উমা থরম্যান অংশগ্রহণ করছেন।

এই বিভাগের আরও খবর