নেটদুনিয়ায় প্রশংসা কুড়াচ্ছে পরীমণির মানবিক কর্মকাণ্ড

সময়: 6:17 pm - August 19, 2021 | | পঠিত হয়েছে: 37 বার
নেটদুনিয়ায় প্রশংসা কুড়াচ্ছে পরীমণির মানবিক কর্মকাণ্ড

বিনোদন: চিত্রনায়িকা পরীমণি গ্রেপ্তারের পর থেকে আলোচনায় এসেছে ২০১৭-১৮ সালে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে তার জন্মদিন পালনের পুরানো কিছু ছবি। বেশ কয়েক দিন ধরেই ফেসবুকে ভাসছে ছবিগুলো। পরপর দুইবার সুবিধাবঞ্চিত শিশুদের সাথে জন্মদিন পালন করেন তিনি। এরপরও বিভিন্ন সময় তাকে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে আনন্দ ভাগাভাগি করতে দেখা গেছে।

ক্যারিয়ারে বিভিন্ন সময় চলচ্চিত্র ও তার বাইরের মানুষদের বিপদের সময় সহযোগিতার হাত বাড়িয়েছেন পরীমণি। সামাজিক এ কর্মকাণ্ডের জন্য প্রশংসিত হয়েছেন তিনি। কুড়িয়েছেন সাধারণ মানুষের ভালোবাসা।

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে পরীর জন্মদিনের বেশ কিছু ছবি ফেসবুকে শেয়ার করে আইরিন আক্তার নামের একজন লিখেছেন, ‘চিত্র জগতের কোনো শিল্পীকে আজও এভাবে দেখিনি। পরীমণি অনাথ বলে হয়তো এই অনাথ শিশুদের কষ্টগুলো বুঝেন। তাই জন্মদিন শুধু পাঁচতারা হোটেলে নয়, অনাথ আশ্রমেও অনাথ বাচ্চাদের সাথে এমন মধুরভাবে জন্মদিন পালন করেছেন। পৃথিবীর সব মানুষ তোমার বিপক্ষে থাকলেও আমি তোমার (পরীমণি) পক্ষে থাকবো। আমি পরীমণির মুক্তি চাই।’

এম আর ফারজানা নামের একজন লিখেছেন, ‘পরীমণি কেক শুধু সাকলায়েনের সাথে খায় না, সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গেও খায়। ছবিগুলো ভালো লেগেছে। আসলে তার মনের মধ্যে যে, মানবিক একটা সত্তা আছে সেটা আমরা দেখি না, দেখি কদর্যটা।’

নিরব হাসান রানা নামের একজন লিখেন, ‘তিনিই সেই পরীমণি, যিনি গরীবদের দুঃখে সবসময় পাশে থাকে। মানবতার সেবায় নিজেকে সবসময় নিয়োজিত রাখে।’ এমন অনেকেই ছবিগুলো শেয়ার করে পরীমণির প্রশংসা করেছেন। কেউ কেউ তাকে মানবিক নায়িকা বলেও উপাধি দিয়েছেন।

২০১৬ সাল থেকে পরীমণি তার কর্মস্থল বিএফডিসিতে সহকর্মীদের জন্য গরু কোরবানি দিচ্ছেন। প্রথম বছর একটি গরু কোরবানি দিলেও পরের বছর সে সংখ্য বাড়তে থাকে। এবারও ছয়টি গরু কোরবানি দিয়েছেন তিনি। একান্ত আলাপে একবার এই প্রতিবেদককে পরীমণি জানান, প্রতি বছরই একটি করে গরু বাড়বে। যতোদিন বেঁচে থাকবেন এফডিসিতে কোরবানি দিবেন তিনি।

বনানী থানার মাদকের মামলায় প্রথম দফায় চার দিন, দ্বিতীয় দফায় দুই দিন শেষে গত ১৩ আগস্ট থেকে কারাগরে ছিলেন পরীমণি। একই মামলায় ফের তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করে সিআইডি। তারই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৯ আগস্ট) জামিন নামঞ্জুর করে আবারও এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

এদিকে, আজ পুলিশবেষ্টিত হয়ে হাঁটার সময় হুড়োহুড়িতে ধাক্কা খেয়ে আদালত চত্বরে মাটিতে পড়ে যান পরীমণি। জানা যায়, এতে হাতে-পায়ে ব্যথা পান তিনি। পরে নারী পুলিশরা তাকে তুলে গারদ থানায় প্রবেশ করান।

পরীমণি অভিণীত মুক্তির অপেক্ষায় ও নির্মাণাধীন রয়েছে ‘প্রীতিলতা’, ‘মুখোশ’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘নদীর বুকে চাঁদ’ ও ‘বাহাদুরী’ সিনেমা।

মডেলিংয়ের মাধ্যমে মিডিয়া নাম লেখান পরীমণি। এরপর কাজ করেছেন টেলিভিশন নাটকে। তারপর ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমার মাধ্যমে তার রুপালি পর্দায় অভিষেক হয়। প্রথম সিনেমা মুক্তির আগেই দুই ডজনের মতো সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় আসেন তিনি। রাতারাতি তারকাখ্যাতি পান এই নায়িকা।

উল্লেখ্য, গত ৪ আগস্ট প্রায় চার ঘণ্টার অভিযান শেষে বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগী দীপুকে আটক করে র‍্যাব। এ সময় তার বাসা থেকে মাদকদ্রব্য জব্দ করা হয়। পরদিন ৫ আগস্ট বাদী হয়ে মাদকদ্রব্য আইনে পরীমণি ও তার সহযোগীর বিরুদ্ধে বনানী থানায় মামলা করে র‍্যাব-১।

এই বিভাগের আরও খবর