ভ্যাকসিনের প্রতিবাদে উত্তাল কলকাতা নগরী

সময়: 1:17 pm - July 5, 2021 | | পঠিত হয়েছে: 24 বার
ভ্যাকসিনের প্রতিবাদে উত্তাল কলকাতা নগরী

ঢাকা: ‘কলকাতায় করোনার নকল ভ্যাকসিন দেওয়া হচ্ছে!’ এমন দাবিতে প্রতিবাদে নেমেছে ভারতের রাজনৈতিক দল বিজেপি। তাদের মিছিল পুরসভার দিকে এগিয়ে যাওয়া আটকাতে গার্ডরেল, জলকামান নিয়ে বাধা দিয়েছে কলকাতার পুলিশ। এ সময় বিধায়কদের টেনে-হিঁচড়ে বাসে তোলার দৃশ্যও দেখা গেছে।

করোনাকালে কলকাতাতেও বিধি-নিষেধ চলছে। যে কারণে বিজেপির এ প্রতিবাদ সমাবেশ ও মিছিলের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। কিন্তু পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিলে নামে বিজেপি। তাতে বাধা দেয় পুলিশ।

চাঁদনি চক-এ গণেশ অ্যাভিনিউয়ের কাছে ব্যারিকেড দিয়ে মিছিল আটকে দেয় পুলিশ। এই সময় ওই মিছিলে ছিলেন রাহুল সিনহা, দিলীপ ঘোষ, জয়প্রকাশ মজুমদার, রাজু বন্দোপাধ্যায়। কিন্তু অলি-গলি এমনভাবে বদ্ধ করে রাখা হয়েছে যেনো কোনোরকমে বিজেপি কর্মীরা সরণীতে প্রবেশ করতে না পারে।

মুরলীধর সেন লেনের মিছিলেও বাধা দিয়েছে পুলিশ। এই সময় সুবোধ মল্লিক স্কোয়ারে দিলীপ ঘোষ কিছু কর্মী নিয়ে মিছিল করছিলেন। এই সময় সাংবাদিকরা তাকে এই করোনাকলে কেন তিনি মিছিল বের করেছেন জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা মানুষকে জাগাতে যাচ্ছি। পুলিশের কাজ পুলিশ করছে। আমাদের কাজ আমরা করছি।’

মেট্রো চ্যানেলের আউট গেটে জল কামান প্রস্তুত রাখা হয়েছে। ডিসি সেন্ট্রাল, ডিসি রিসার্ভ ফোর্স, ডিসি ট্রাফিক, ডিসি ওয়্যারলেস, ডিসি কমব্যাট ব্যাটেলিয়নও প্রস্তুত। এছাড়া মোতায়েন আছে সাদা পোশাকের পুলিশ।

এই বিভাগের আরও খবর