দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

সময়: 7:40 pm - May 21, 2024 | | পঠিত হয়েছে: 11 বার
দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

ঢাকা: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে দেশের ১৫৬টি উপজেলায় মঙ্গলবার (২১ মে) ভোট গ্রহণ করা হয়েছে। বিকেলে ভোট গণনা শেষে দেশের বিভিন্ন এলাকা থেকে বেসরকারি ফলাফল আসতে শুরু হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

ঢাকা বিভাগ

মানিকগঞ্জের শিবালয়ে আওয়ামী লীগের প্রার্থী আবদুর রহিম খান, ঘিওরে মাহবুবুর রহমান ও দৌলতপুরে মো. শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন। রাজবাড়ীর গোয়ালন্দে আওয়ামী লীগের মো. মোস্তফা মুন্সী, বালিয়াকান্দিতে এহসানুল হাকিম ও মাদারীপুরের কালকিনিতে তৌফিকুজ্জামান শাহীন নির্বাচিত হয়েছেন। ফরিদপুরের নগরকান্দায় আওয়ামী লীগের কাজী শাহ্ জামান ও সালথায় ওয়াদুদ মাতুব্বর জয় পেয়েছেন। কিশোরগঞ্জের নিকলীতে বিএনপির সমর্থক হিসেবে পরিচিত মোকারিম সরদার, কটিয়াদীতে আওয়ামী লীগ নেতা মঈনুজ্জামান ও অষ্টগ্রামে কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের নেতা এ এফ এম মাসুক নাজিম জয়ী হয়েছেন।গোপালগঞ্জের মুকসুদপুরে উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. কাবির মিয়া ও কাশিয়ানীতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোক্তার হোসেন জয়ী হয়েছেন। মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী আওয়ামী লীগের আরিফুল ইসলাম হালদার ও লৌহজংয়ে বি এম সোয়েব নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রাম বিভাগ

চাঁদপুর সদর উপজেলায় হুমায়ুন কবির, হাজীগঞ্জে হেলাল উদ্দিন মিয়াজী ও শাহরাস্তিতে মকবুল হোসেন পাটোয়ারী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আওয়ামী লীগের ছাইদুর রহমান ও আখাউড়ায় মনির হোসেন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। খাগড়াছড়ি সদরে আওয়ামী লীগের দিদারুল আলম, পানছড়িতে ইউপিডিএফের চন্দ্র দেব চাকমা ও দীঘিনালায় স্বতন্ত্র প্রার্থী ধর্মজ্যোতি চাকমা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কক্সবাজারের ঈদগাঁওয়ে আওয়ামী লীগের আবু তালেব ও পেকুয়ায় বিএনপি থেকে বহিষ্কৃত মো. শাফায়েত আজিজ বিজয়ী হয়েছেন। রাঙামাটির বিলাইছড়িতে জনসংহতি সমিতির বীরোত্তম তঞ্চঙ্গ্যা, রাজস্থলীতে আওয়ামী লীগের উবাচ মারমা ও কাপ্তাইয়ে মো. নাছির উদ্দিন জয়ী হয়েছেন।

নোয়াখালীর সেনবাগে আওয়ামী লীগের সাইফুল আলম, চাটখিলে জাহাঙ্গীর কবির ও সোনাইমুড়ীতে আ ফ ম বাবুল নির্বাচিত হয়েছেন। বান্দরবানের লামায় আওয়ামী লীগের মোস্তফা জামান ও নাইক্ষ্যংছড়িতে সাবেক বিএনপি নেতা তোফাইল আহমদ নির্বাচিত হয়েছেন। কুমিল্লার বরুড়ায় আওয়ামী লীগের লতিফ ভূঁইয়া, সদর দক্ষিণে আওয়ামী লীগের মো. আবদুল হাই ও আদর্শ সদরে মো. আমিনুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

খুলনা বিভাগ

কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগের প্রার্থী বুলবুল আহমেদ চৌধুরী, মিরপুরে মোহাম্মদ আবদুল হালিম, কুমারখালীতে আবদুল মান্নান খান ও ভেড়ামারায় আবু হেনা মোস্তফা কামাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চুয়াডাঙ্গা সদরে আওয়ামী লীগের নঈম হাসান জোয়ার্দ্দার ও আলমডাঙ্গায় কে এম মঞ্জিলুর রহমান জয়ী হয়েছেন। বাগেরহাটের ফকিরহাটে সেখ ওয়াহিদুজ্জামান, চিতলমারীতে আবু জাফর মো. আলমগীর হোসেন ও মোল্লাহাটে আওয়ামী লীগের শাহীনুল আলম ছানা জয়ী হয়েছেন। নড়াইল সদরে আওয়ামী লীগের আজিজুর রহমান ভূঁইয়া ও লোহাগড়ায় আওয়ামী লীগের এ কে এম ফয়জুল হক জয়ী হয়েছেন।

খুলনার ফুলতলা উপজেলায় আওয়ামী লীগের শেখ আকরাম হোসেন, তেরখাদায় আবুল হাসান শেখ ও দিঘলিয়ায় আওয়ামী লীগের প্রার্থী শেখ মারুফুল ইসলাম বিজয়ী হয়েছেন। মাগুরার শালিখায় আওয়ামী লীগের শ্যামল কুমার দে ও মহম্মদপুরে আওয়ামী লীগের আবদুল মান্নান নির্বাচিত হয়েছেন। সাতক্ষীরার আশাশুনিতে আওয়ামী লীগের ঘোষ সনৎ কুমার ও দেবহাটায় মো. আল ফেরদাউস নির্বাচিত হয়েছেন।

ঝিনাইদহের শৈলকুপায় উপজেলা আওয়ামী লীগের মোস্তাফা আরিফ রেজা, মেহেরপুরের গাংনীতে এম এ খালেক, যশোরের শার্শায় সোহরাব হোসেন, ঝিকরগাছায় আওয়ামী লীগের মনিরুল ইসলাম ও চৌগাছায় এস এম হাবিবুর রহমান চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

বরিশাল বিভাগ

ঝালকাঠি সদরে আওয়ামী লীগের খান আরিফুর রহমান, পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের মোসারেফ হোসেন খান, গলাচিপায় আওয়ামী লীগের ওয়ানা মার্জিয়া ও দশমিনায় মো. ইকবাল হোসেন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

পিরোজপুরের কাউখালীতে উপজেলায় জাতীয় পার্টির (জেপি) সাবেক সভাপতি মো. আবু সাঈদ মিঞা ও নেছারাবাদে স্বতন্ত্র প্রার্থী আবদুল হক এবং বরগুনার বেতাগীতে আওয়ামী লীগের খলিলুর রহমান চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

রংপুর বিভাগ

রংপুরের পীরগঞ্জে আওয়ামী লীগের নূর মোহাম্মদ মন্ডল ও মিঠাপুকুরে কামরুজ্জামান বিজয়ী হয়েছেন। লালমনিরহাটের আদিতমারীতে আওয়ামী লীগের ফারুক ইমরুল ও কালীগঞ্জে রাকিবুজ্জামান আহমেদ নির্বাচিত হয়েছেন।

দিনাজপুরের বীরগঞ্জে আওয়ামী লীগের আবু হুসাইন, কাহারোলে এ কে এম ফারুক, বোচাগঞ্জে আফছার আলী ও বিরলে এ কে এম মোস্তাফিজুর রহমান নির্বাচিত হয়েছেন।

পঞ্চগড়ের বোদায় আওয়ামী লীগের ফারুক আলম, নীলফামারীর সৈয়দপুরে জেলা বিএনপির বহিষ্কৃত যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াদ আরফান সরকার, জলঢাকায় উপজেলা লীগের আনছার আলী ও কিশোরগঞ্জে জাতীয় পার্টির মো. রশিদুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

ঠাকুরগাঁও সদরে আওয়ামী লীগের মোশারুল ইসলাম সরকার ও রানীশংকৈলে আহাম্মদ হোসেন জয়ী হয়েছেন। কুড়িগ্রামের উলিপুরে আওয়ামী লীগের সাজাদুর রহমান তালুকদার, রাজারহাটে আওয়ামী লীগের জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী ও কুড়িগ্রাম সদরে আওয়ামী লীগের প্রার্থী মো. মঞ্জুরুল ইসলাম বিজয়ী হয়েছেন।

ময়মনসিংহ বিভাগ

শেরপুরের নালিতাবাড়ীতে আওয়ামী লীগের মো. মোশারফ হো‌সেন, জামালপুরের দেওয়ানগঞ্জে আওয়ামী লীগের মো. আবুল কালাম আজাদ ও বকশীগঞ্জে আওয়ামী লীগের মো. নজরুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সিলেট বিভাগ

সিলেটের কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের মজির উদ্দিন, জৈন্তাপুরে আওয়ামী লীগের এম লিয়াকত আলী ও গোয়াইনঘাটে জেলা বিএনপির বহিষ্কৃত কোষাধ্যক্ষ শাহ আলম বিজয়ী হয়েছেন। হবিগঞ্জের নবীগঞ্জে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান চৌধুরী ও বাহুবলে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আনোয়ার হোসেন বিজয়ী হয়েছেন।

সুনামগঞ্জের ধর্মপাশায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ, তাহিরপুরে বাদাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আফতাব উদ্দিন, বিশ্বম্ভরপুরে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার ও জামালগঞ্জে জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রাজশাহী বিভাগ

রাজশাহীর বাগমারায় আওয়ামী লীগের জাকিরুল ইসলান, দুর্গাপুরে আওয়ামী লীগের শরিফুজ্জামান শরিফ ও পুঠিয়ায় আওয়ামী লীগের আবদুস সামাদ মোল্লা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বগুড়ার আদমদীঘিতে আওয়ামী লীগের সিরাজুল ইসলাম খান ওরফে রাজু খান, জয়পুরহাট সদরে আওয়ামী লীগের মো. হাসানুজ্জামান ও পাঁচবিবিতে নির্দলীয় প্রার্থী সাবেকুন নাহার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

পাবনার চাটমোহরে আওয়ামী লীগের মির্জা রেজাউল করিম ও ভাঙ্গুড়ায় আওয়ামী লীগের গোলাম হাসনায়েন নির্বাচিত হন। নওগাঁর নিয়ামতপুরে আওয়ামী লীগের ফরিদ আহমেদ, পোরশায় আওয়ামী লীগের শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী ও সাপাহারে আওয়ামী লীগের শাহজাহান মণ্ডল নির্বাচিত হয়েছেন।

এই বিভাগের আরও খবর