বিপিএল হাউজিং সাবেক প্রকল্প পরিচালক ধীরা কারাগারে

সময়: 7:30 pm - May 21, 2024 | | পঠিত হয়েছে: 14 বার
বিপিএল হাউজিং সাবেক প্রকল্প পরিচালক ধীরা কারাগারে

ঢাকা: কোম্পানির গুরুত্বপূর্ণ দলিল, চুক্তিপত্র ও মানি রিসিট চুরির অভিযোগে দায়েরকৃত মামলায় বিপিএল হাউজিং অব্যহতিপ্রাপ্ত প্রকল্প পরিচালক শাহাবুদ্দিন লস্কর ধীরাকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার মামলার বাদীপক্ষের আইনজীবী এস এম ফরমানুল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গতকাল সোমবার (২০মে) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার শুনানি শেষে এ আদেশ দেন।

তিনি জানান, বিপিএল হাউজিং প্রকল্প পরিচালক থাকাকালে শাহাবুদ্দিন লস্কর ধীরা তারই মালিকানাধীন অপর হাউজিং কোম্পানি জিয়ো প্রপার্টিজ থেকে একটি ফ্ল্যাট কেনেন। বিপিএল হাউজিং নামে কেনা ওই ফ্ল্যাটের মূল্য বাবদ এক কোটি ৩২ লাখ ৭৪ হাজার টাকা ৪৮ টি চেকের মাধ্যমে ৯ কিস্তিতে পরিশোধ করেন।

নানা অনিয়মের অভিযোগে তাকে চাকরি থেকে অব্যহতি দেয়া হলে অফিস ত্যাগের পূর্বে বিপিএল হাউজিং এর উত্তর ধানমন্ডির অফিস থেকে ফ্ল্যাট কেনার মূল ডিড, মানি রিসিটের সমস্ত মূল কপি এবং ৬৮ টি মূল দলিল চুরি করে নিয়ে যান।

মামলার বিবরণী সূত্রে জানা যায়, বায়ো গ্রুপের ডিএমডি সাইফুল আমিন বাদী হয়ে চলতি বছরের ৭ মার্চ কলাবাগান থানায় একটি মামলা করেন।

মামলার আসামীরা হাইকোর্ট থেকে জামিন শেষে গত ১৪ মে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন। আদালত বাদীপক্ষের কাগজপত্র উপস্থাপন সাপেক্ষে (সোমবার ২০ মে) শুনানির দিন ধার্য্য করেন। বাদীপক্ষ সকল নথিপত্র সহ ঘটনার দিনের সিসি টিভির ফুটেজ আদালতে উপস্থাপন করে।

শুনানি শেষে মামলার প্রধান আসামি শাহাবুদ্দিন লস্কর ধীরাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেয় আদালত। মামলার অপর আসামি মো. মজিবর রহমানের জামিন মঞ্জুর হয়। শাহাবুদ্দিন লস্কর ধীরা খুলনা মহানগরীর ৮৬, দোলখেলা ইসলামপুর রোডের মৃত সোহরাব আলী লস্করের ছেলে।

এই বিভাগের আরও খবর