কোনো কিছু পাওয়ার আশায় ইংল্যান্ডে যাচ্ছি না : মিসবাহ

সময়: 11:06 am - June 15, 2020 | | পঠিত হয়েছে: 81 বার
কোনো কিছু পাওয়ার আশায় ইংল্যান্ডে যাচ্ছি না : মিসবাহ

স্পোর্টস ডেস্ক: প্রাণঘাতী করোনা ভাইরাসে প্রার্দুভাব দিন-দিন পুরো বিশ্বজুড়েই বাড়ছে। কোন কিছুতেই থামছেনা সংক্রমণ। তারপরও করোনার উপস্থিতির মাঝেই দীর্ঘ তিন মাস পর আবারো আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। আগামী মাসে নিজ মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে টেস্ট সিরিজ আয়োজন করছে ইংল্যান্ড। করোনার উপস্থিতি সত্ত্বেও ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজের যাওয়া নিয়ে প্রশ্নের জন্ম দিয়েছে। অনেকেই বলছে, আর্থিক সুবিধা নিয়ে ইংল্যান্ড সফরে গিয়েছে ক্যারিবীয়রা।

এবার প্রশ্ন উঠল পাকিস্তান ক্রিকেট দলকে ঘিরে। এই কঠিন পরিস্থিতিতেও পাকিস্তানও কেন ইংল্যান্ড সফরে যাচ্ছে? ক্রিকেট বিশেষজ্ঞরা বলছে, নিজেদের প্রয়োজনেই ইংল্যান্ডের সাথে সর্ম্পকটা ভালো রাখছে পাকিস্তান। যাতে ভবিষ্যতে পাকিস্তানের মাটিতে খেলতে যায় ইংল্যান্ড। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গি সন্ত্রাসী হামলার পর বিশ্ব ক্রিকেটের বড়-বড় দলগুলো পাকিস্তান সফর থেকে বিরত আছে। এক কথায় পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে যায়। তাই এই কঠিন সময়ে এই সফরের বিনিময়ে ভবিষ্যতে ইংল্যান্ডকে নিজ দেশে আনার কোন প্রতিশ্রুতি পাকিস্তান পেয়েছে কিনা- অনেকের মনেই সে পশ্ন উঁকি মারছে।

এমন প্রশ্নের জবাবে পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ উল হক বলেন, ‘কোন প্রতিদান পাওয়ার আশায় এই সফরে যাচ্ছে না পাকিস্তান দল। এই সফরের বিনিময়ে ইংল্যান্ড যে ভবিষ্যতে আবার পাকিস্তান সফর করবে, এমন কোনো অলিখিত চুক্তি দুই দেশের বোর্ডের মধ্যে হয়নি। এসব আমাদের মনের মধ্যে নেই, এই সফরের বিনিময়ে ইসিবি ভবিষ্যতে আমাদের জন্য কিছু করবে। আমরা কোন কিছুরই আশা করছি না। যেখানেই হোক, যেভাবেই হোক আন্তর্জাতিক ক্রিকেট শুরু করা আমাদের জন্য জরুরি। খেলোয়াড়রা মাঠে ফিরতে মুখিয়ে আছে। সমর্থকরাও তাই। তাই এই মূর্হুতে ক্রিকেট মাঠে ফেরাটাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।’

এই বিভাগের আরও খবর