এমএলএসের টুর্নামেন্ট সেরা মেসি, গড়েছেন শিরোপা জয়ের রেকর্ড

সময়: 7:41 am - August 20, 2023 | | পঠিত হয়েছে: 67 বার
এমএলএসের টুর্নামেন্ট সেরা মেসি, গড়েছেন শিরোপা জয়ের রেকর্ড

খেলা: ‘এলেন, দেখলেন এবং জয় করলেন।’ এর আগেও বহুবার এই বাক্যটা ব্যবহার হয়েছে বহু নামের সাথে। তবে মেসির মতো পেরেছেন ক’জন? যিনি শুধু জয় করেননি, বরং বদলে দিয়েছেন। বদলে দিয়েছেন মায়ামিকে, বদলে দিয়েছেন যুক্তরাষ্ট্রের ফুটবল। এক মেসিকে দেখতেই গোটা দুনিয়া এখন মায়ামিতে তাকিয়ে থাকে।

মেসিও নিরাশ করেননি। মায়ামিকে উপহার দিলেন প্রথম লিগস কাপের শিরোপা। ‘চ্যাম্পিয়ন’ হতে টানা সাত ম্যাচে জেতালেন দলকে। প্রতি ম্যাচেই পেয়েছেন গোলের দেখা; বনে গেছেন আসরের সর্বোচ্চ গোলদাতাও। তার গোল সংখ্যা ১০, যার ফলস্বরূপ টুর্নামেন্ট সেরার পুরস্কারও উঠেছে হাতে।

যাইহোক, রোববার লিওনেল মেসির সাফল্যের মুকুটে আরো একটা পালক যোগ হয়, এমএলএস শিরোপা জিতেন মেসি। লিগস কাপের চ্যাম্পিয়ন এখন তার দল ইন্টার মায়ামি। রোমাঞ্চকর ফাইনালে টাইব্রেকারে নাশভিলের বিপক্ষে ১০-৯ গোলে জয় পায় তারা।

অথচ দলটা কখনো শিরোপা জয় তো দূরের কথা, শেষ আটেও খেলেনি কখনো। এবারো টানা ১০ ম্যাচে ছিল না কোনো জয়, ধুঁকছিল পয়েন্ট টেবিলের তলানির দিকে। সেই দলটাই কিনা হঠাৎ বদলে গেলো! একটা পরিবর্তন, ‘মেসি’ নামের সংযোজন। তাতেই নেচে-গেয়ে মায়ামি এখন শিরোপা উল্লাস করছে!

অবশ্য মাঠে নামার আগেই একটা রেকর্ড হাতছানি দিয়ে ডাকছিল মেসিকে, সাড়া দিলেন তিনিও। যৌথভাবে তিনি এখন বিশ্বের সবচেয়ে বেশী শিরোপাজয়ী ফুটবলার। ৪৩টি শিরোপায় আগেই চুমু এঁকেছিলেন মেসি, আজ ৪৪তম। সমান ৪৪টি শিরোপা রয়েছে ব্রাজিলের সাবেক ডিফেন্ডার দানি আলভেজেরও।

মায়ামির জার্সিতে এটিই মেসির প্রথম শিরোপা। তবে এর আগে আর্জেন্টিনার হয়ে আরাধ্য বিশ্বকাপসহ ৫টি, বার্সেলোনার হয়ে ৩৫টি ও পিএসজির হয়ে ৩টি শিরোপা জিতেন মেসি।

এই বিভাগের আরও খবর