আল্লামা শফী আইসিইউতে ভর্তি

সময়: 7:54 pm - June 18, 2020 | | পঠিত হয়েছে: 71 বার
আল্লামা শফী আইসিইউতে ভর্তি

চট্টগ্রাম প্রতিনিধি; হেফাজত ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়েছে। দীর্ঘদিন ডায়াবেটিস, উচ্চ রক্তচাপে ভুগছেন শতবর্ষী এই আলেম।

রবিবার (৭ জুন) রাত সোয়া ৮টায় তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের আইসিইউতে তাকে ভর্তি করানো হয়। বিষয়টি নিশ্চিত করেন হেফাজতের যুগ্ম সম্পাদক মাওলানা মঈনুদ্দিন রুহী।

মঈনুদ্দিন রুহী বলেন, ‘আমিরে হেফাজত ইসলাম দীর্ঘদিন উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত অসুস্থতায় ভূগছেন। সম্প্রতি তিনি ঢাকা থেকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাটহাজারী ফেরেন। আজ সন্ধ্যায় দুর্বলতা বোধ করার পাশাপাশি শ্বাস নিতে কষ্ট হচ্ছিল। তাই তাকে আমরা হাসপাতালে ভর্তি করিয়েছি। তিনি এখন চমেক হাসপাতালের আইসিইউতে আছেন।’

প্রসঙ্গত, শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা আহমদ শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে ভুগছেন। গত ১১ এপ্রিল বিকেল সাড়ে ৫টার দিকে বমি, মাথাব্যাথা, শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হেফাজত আমিরকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ১৪ এপ্রিল দুপুর ১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম থেকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়।

তিনি পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসায় তার অবস্থা উন্নতি হলে ২৬ এপ্রিল দুপুরে হেলিকপ্টার যোগে হাটহাজারীতে নিয়ে আসা হয় তাকে। আজগর আলী হাসপাতালে চিকিৎসক নার্সদের করোনা শনাক্ত হলে তকে নিজের প্রতিষ্ঠিত হাটহাজারীর আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম মাদ্রাসার বাসভবনে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল।

এই বিভাগের আরও খবর