নতুন আক্রান্ত ৩২৪০, মৃত্যু ৩৭

সময়: 10:42 am - June 20, 2020 | | পঠিত হয়েছে: 104 বার
আজও ৩ হাজার ছাড়িয়ে আক্রান্ত, মৃত্যু ৩৯

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩১টি। এই নমুনা পরীক্ষা করে আরও ৩ হাজার ২৪০ জনের শরীরে করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে। এর ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ‌১ লাখ ৮ হাজার ৭৭৫ জন।

এছাড়াও মৃত্যুতে রেকর্ড না হলেও গত ২৪ ঘণ্টায় যোগ হয়েছে আরও ৩৭ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৪২৫ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে শনিবার (২০ জুন) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৮ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৪৩ হাজার ৯৯৩ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করাদের বয়স, লিঙ্গ, বিভাগীয় পরিচয় এসব বুলেটিনে তুলে ধরা হয়নি। পরে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলে জানান অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩.০৯ শতাংশ, মৃত্যুর হার ১.৩১ শতাংশ এবং সুস্থতার হার ৪০.৪৪ শতাংশ।

বুলেটিনে বলা হয়, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৬২৮ জনকে, আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৮৭ জন। এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১ হাজার ৫৩৮ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ৭৪ জন।

এই বিভাগের আরও খবর