লকডাউন অবমাননার দায়ে সপ্তম দিনে সর্বোচ্চ গ্রেপ্তার ১১০২

সময়: 5:13 pm - July 7, 2021 | | পঠিত হয়েছে: 28 বার
১৪ জুলাইয়ের পরও থাকছে বিধিনিষেধ

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউন ঘোষণা করেছে বাংলাদেশ সরকার। আর এই লকডাউন বাস্তবায়নের জন্য কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অকারণে কেউ বাসা থেকে বের হলে, তাদের বিভিন্ন জবাবদিহির মুখে পড়তে হচ্ছে। অনেক মানুষকে গ্রেপ্তার ও জরিমানা করা হচ্ছে।

কঠোর লকডাউনের সপ্তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেপ্তার ১১০২ জন। এছাড়া, ২৪৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা।

এছাড়া, ট্রাফিক বিভাগ ৮০৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। এ নিয়ে লকডাউনে আজ পর্যন্ত রাজধানীতে মোট গ্রেপ্তার হয়েছেন ৪১৮৭ জন।

বুধবার (৭ জুলাই) লকডাউনের সপ্তম দিনে অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ।

গ্রেপ্তারের বিষয়টি নিউজজিকে মুঠো ফোনে নিচ্শিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, ‘লকডাউনের সপ্তম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ১১০২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৮০৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা।

তিনি আরো বলেন, অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ২৪৫ জনকে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা জরিমানা করা হয়।

এই বিভাগের আরও খবর