স্টেইনকে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে খেলবে দক্ষিণ আফ্রিকা

সময়: 7:55 am - November 7, 2020 | | পঠিত হয়েছে: 109 বার
স্টেইনকে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে খেলবে দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া: করোনা পরবর্তী যুগে লম্বা সময় পর ঘরের মাঠে ক্রিকেট ফিরতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকায়। চলতি মাসের শেষ দিকে ইংল্যান্ডকে আতিথ্য দেবে প্রোটিয়া। খেলবে তিনটি করে টি-টোয়েন্টি আর ওয়ানডে। এজন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিকরা। কিন্তু সেখানে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার ডেল স্টেইনের।

দক্ষিণ আফ্রিকার সবশেষ সিরিজে ছিলেন স্টেইন। কিন্তু এবার না থাকায় ক্রিকেট মহলে গুঞ্জন তার ক্যারিয়ার শেষ হওয়া নিয়ে। যদিও এ ব্যাপারে প্রোটিয়া ক্রিকেট বোর্ড কিছুই বলেনি।

বেশ আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন স্টেইন। তবে তার লক্ষ্য আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এজন্য এখন থেকেই প্রস্তুতি নিচ্ছেন তিনি। তবে চলতি আইপিএলে এ পেসার নিজেকে ঠিক মেলে ধরতে পারেননি। যে কারণে এবার ঘরের মাঠে প্রোটিয়া স্কোয়াডে জায়গা পাননি তিনি।

আগামী ২৭ নভেম্বর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। এরপর আগামী ২৯ নভেম্বর ও ১ ডিসেম্বর সিরিজের পরের দুই টি-টোয়েন্টি খেলবে দল দুটি। এদিকে আগামী ৪, ৬ ও ৯ ডিসেম্বর উভয় দল মুখোমুখি হবে সিরিজের তিন ওয়ানডেতে।

২৪ সদস্যের দক্ষিণ আফ্রিকা দল :

কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, ফাফ ডু প্লেসি, বর্ন ফরটুইন, বিউরেন হেনড্রিকস, রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, জর্জ লিন্ডে, কেশভ মহারাজ, ডেভিড মিলার, জানেমান মালান, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরতিয়ে, আন্দিলে ফেহলুকওয়াইও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেইজ শামসি, লুথো সিপামলা, জন স্মুটস, গ্লেনটন স্টুয়ারমান, পিটে ভ্যান বিজন, রাসি ভ্যান ডার ডুসেন ও কাইল ভেরেন।

এই বিভাগের আরও খবর