ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সম্প্রচারক চ্যানেলের ধারাভাষ্যকার ডিন জোন্স আর নেই

সময়: 5:32 am - September 25, 2020 | | পঠিত হয়েছে: 57 বার
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সম্প্রচারক চ্যানেলের ধারাভাষ্যকার ডিন জোন্স আর নেই

ক্রীড়া : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সম্প্রচারক চ্যানেলের ধারাভাষ্যকার দলে ছিলেন ডিন জোন্স। তবে দুবাইয়ে না যেয়ে মুম্বাইয়ের সেভেন স্টার হোটেলে জৈব সুরক্ষিত বলয়ে থেকেই এ টুর্নামেন্টের কমেন্ট্রি করেছিলেন তিনি। গতকালও কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচে অস্ট্রেলিয়ার সাবেক এ ক্রিকেটারের কন্ঠ শুনেছেন ক্রিকেট প্রেমিরা। কিন্তু বৃহস্পতিবারই তারা পেলেন দুঃসংবাদ। মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে মারা গেছেন তিনি।

বৃহস্পতিবার সকালে হঠাৎ করেই মস্তিষ্কে রক্তক্ষরণ হয় জোন্সের। এজন্য হাসপাতালে নেয়াও হয়েছিল তাকে। কিন্তু শেষ রক্ষা হয়নি। ৬৯ বছর বয়সে মারা গেলেন অজি এ ক্রিকেটার। তার এ ভাবে চলে যাওয়ায় শোকস্তব্ধ ক্রিকেট মহল।

১৯৮৪ থেকে ১৯৯২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ডিন জোন্স। ক্যাঙ্গারুদের হয়ে ৫২ টেস্ট ও ১৬৪ ওয়ানডে ম্যাচে মাঠ মাতিয়েছিলেন তিনি। লাল বলের ক্রিকেটে ৪৬.৫৫ গড়ে ৩৬৩১ রান করেন জোন্স। এই ফরম্যাটে ১৪টি ফিফটির পাশাপাশি ১১টি সেঞ্চুরি রয়েছে তার।

সাদা বলের ক্রিকেটেও সমান উজ্জ্বল ছিলেন এই অজি ব্যাটসম্যান। ওয়ানডেতে ৪৪.৬১ গরে ৬০৬৮ রান করেছেন তিনি। এই ফরম্যাটে তার ফিফটি ও সেঞ্চুরি সংখ্যা যথাক্রমে ৪৬ ও ৭টি।

ক্রিকেট থেকে অবসর নেয়ার পর ধারাভাষ্যকার হিসেবে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেন জোন্স। সে পেশায় ব্যস্ত থাকাকালিনই সাবেক এ অস্ট্রেলিয়ান ক্রিকেটার না ফেরার দেশে পাড়ি জমালেন বৃহস্পতিবার।

এই বিভাগের আরও খবর