৫ শূন্য আসনে উপনির্বাচনে আসছে বিএনপি

সময়: 6:03 am - August 30, 2020 | | পঠিত হয়েছে: 46 বার
আমন্ত্রণ পেলে ভারত সফরে যেতে আগ্রহী বিএনপি

ঢাকা: জাতীয় সংসদের শূন্য ঘোষিত ৫টি আসনে আসন্ন উপনির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত মোতাবেক আজ রবিবার পাবনা-৪ আসনে উপনির্বাচনের দলীয় মনোনয়ন ফরম নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিক্রি করা হবে।

গতকাল শনিবার বিকেল ৫টা থেকে আড়াই ঘণ্টাব্যাপী চল স্থায়ী কমিটির বৈঠকে লন্ডন থেকে যুক্ত হয়ে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এছাড়াও ভার্চুয়াল বৈঠকে নিজ নিজ বাসা থেকে যুক্ত হন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, পাবনা-৪ আসনে ভোট হবে আগামী ২৬ সেপ্টেম্বর।

শনিবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদের পাবনা-৪ শূন্য আসনের নির্বাচনের তফসিল ইতোমধ্যে ঘোষিত হয়েছে। রবিবার নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে (সকাল ১০টা থেকে বিকেল ৫টা) এ আসনটিতে দলের মনোনয়ন ফরম বিক্রি করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সোমবার (৩১ আগস্ট) দুপুর ২টার মধ্যে উক্ত ফরম জমা দিতে হবে। আগ্রহী প্রার্থীগণকে উক্ত সময়ের মধ্যে মনোনয়ন ফরম ক্রয় ও জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়।

এছাড়া একইদিন অর্থাৎ সোমবার বিকেল ৫টা থেকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই বিভাগের আরও খবর