ইরানের হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৯

সময়: 7:05 am - July 1, 2020 | | পঠিত হয়েছে: 42 বার
ইরানের হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৯

ঢাকা : ইরানের রাজধানী তেহরানের একটি হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও বেশকিছু লোক। বুধবার (১ জুলাই) স্থানীয় কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ নিশ্চিত করেছে।

সিনা আথার নামে ক্লিনিকটিতে ঘটা দুর্ঘটনায় আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সামনে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইরানি কর্মকর্তাদের বরাতে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ইরনা জানিয়েছে, মূলত গ্যাস লিকেজ থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

তেহরানের ডেপুটি গভর্নর হামিদ রেজা রাষ্ট্রীয় টেলিভিশনকে জানিয়েছেন, তেহরানে বিস্ফোরণের সঙ্গে নাশকতার কোনো সম্পর্ক নেই। এটি কেবলই একটি দুর্ঘটনা। গ্যাস লিক থেকেই ওই ক্লিনিকে বিস্ফোরণ ঘটেছে বলে তিনি দাবি করেছেন।

এ দিকে উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি জানিয়েছেন, বিস্ফোরণে নিহত ১৯ জনের মধ্যে ১০ জন নারী এবং ৯ জন পুরুষ। বিস্ফোরণের পর সামাজিক মাধ্যমে একাধিক ভিডিও ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে তেহরানের ওই ক্লিনিকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। অপর একটি ভিডিওতে দেখা গেছে বিস্ফোরণের পর ওই ক্লিনিক ভবনের ছাদে ওঠার চেষ্টা চালিয়ে করছেন দমকল কর্মীরা।

এই বিভাগের আরও খবর