আমি যেখানে বসবো সেখানেই অফিস: স্বাস্থ্যমন্ত্রী

সময়: 5:37 pm - June 25, 2020 | | পঠিত হয়েছে: 75 বার
আমি যেখানে বসবো সেখানেই অফিস: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী: বেশ কিছু দিন হলো অফিস করেন না, বাসায় বসে আসেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক মন্ত্রী জাহিদ মালেক। ফলে অফিসের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আটকে আছে। গণমাধ্যমে এমন সংবাদের পরই দুপুরেই নিজ অফিসে হাজির হোন স্বাস্থ্যমন্ত্রী।

বৃহস্পতিবার (২৫ জুন) সকালে চিত্র ছিল স্বাভাবিকই, কিন্তু বেলা ১১টার দিকে চিত্র পাল্টে যায়। মন্ত্রী আসছেন- এমন সংবাদের পর কর্মকর্তা-কর্মচারীদের ফাইলপত্র নিয়ে দৌঁড়ঝাপ শুরু হয়। অবশেষে মন্ত্রী আসনে দুপুর ১২টার দিকে।

মুখোমুখি হোন সংবাদ মাধ্যমেরও। করোনাকালে তিনি অফিসে আসেন না- গণমাধ্যমের এমন সংবাদের প্রশ্নে তিনি তেমন একটা উত্তর দেননি।

বর্তমান পরিস্থিতির বিবেচনায় সবচেয়ে গুরু দায়িত্ব পালন করা মন্ত্রণালয়ের মন্ত্রীর দাবি- তিনি ঘরে বসেই সব কাজ সারছেন। তার সিদ্ধান্তের কারণে কোনও গুরুত্বপূর্ণ কাজ আটকে নেই।

তিনি বলেন, আমরা যারা আছি, তাদেরকে সুস্থ থেকেই কাজ করতে হবে। যারা অসুস্থ তারা তো এক মাস আসতে পারে না। কাজ কিন্তু থেকে নেই, কাজ চলছে। একটা ফাইলও আটকে নেই, সব ফাইল আপডেটেড। এখন অফিস সব জায়গায়, এই এক জায়গায় তো অফিস না। যেখানে বসবো আমি, সেখানেই অফিস। আমাদের তো কিছু করার নেই। কারণ সবাই আক্রান্ত হয়ে গেছে। তাই ভুল প্রচারটা ঠিক নয়, এটা উদ্দেশ্যপ্রণোদিত।

পরে মন্ত্রণালয় থেকে একটি বিজ্ঞপ্তিও পাঠানো হয় গণমাধ্যমে। সেখান বলা হয়, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক অনির্ধারিত বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্য খাতে করোনার এই দুঃসময়ে কাজ করতে কেবল সচিবালয়ে এসে বসে থাকাই মন্ত্রীর একমাত্র কাজ নয়। বরং দেশের কোন হাসপাতালে কী কাজ হচ্ছে, মানুষ হাসপাতাল থেকে বিনা চিকিৎসায় ফিরে যাচ্ছে কি না, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের কোনো সমস্যা হচ্ছে কি না—এগুলো দেখভাল করে ও খোঁজ নিয়ে যথার্থ উদ্যোগ নেওয়াটাই এখন আসল কাজ।

এত কিছুর পরও স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যবিধি ঠিকভাবে মেনে চলেছেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

এই বিভাগের আরও খবর