বিসিএস’র ফল জানা হলো না ববি শিক্ষার্থীর

সময়: 9:28 am - June 24, 2020 | | পঠিত হয়েছে: 50 বার
বিসিএস’র ফল জানা হলো না ববি শিক্ষার্থীর

বরিশাল: ৪০তম বিসিএস’র প্রিলিমিনারি উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষার ফলাফলের অপেক্ষায় ছিলো বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী আবিদুল ইসলাম। কিন্তু সে অপেক্ষা আর ফুরাবে না কখনোই।

দুরারোগ্য স্কোলিওসিস সংক্রমণে বিসিএস’র ফলাফল আসার আগেই চলে গেলেন না ফেরার দেশে। সোমবার (২২ জুন) দিবাগত রাত দেড়টার দিকে বরিশাল নগরীর ১২ নম্বর ওয়ার্ডস্থ নিজ বাসভবনে তার মৃত্যু হয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী আবিদুল ইসলাম সম্মান শ্রেণিতে ভর্তির পরপরই স্পষ্ট হতে থাকে তার স্কোলিওসিস রোগের।

চিকিৎসকদের মতে, স্কোলিওসিস হচ্ছে মুলত জন্মগত রোগ। এটি মানবদেহের মেরুদণ্ড বাঁকা করে ফেলে। বয়সের সাথে সাথে তা ক্রমাগত বাড়তে থাকে। এতে ফুসফুসে প্রভাব পরে। সঠিক চিকিৎসা না পেলে রোগীর মৃত্যু হয়।

আবিদুলের সহপাঠীরা জানান, রোগে আক্রান্ত হলেও অত্যন্ত মেধাবী ছিলেন আবিদুল ইসলাম। সে কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চাঁদা তুলে তার চিকিৎসার সহায়তাও করেছিলো। আবিদুল প্রত্যেকটি পরীক্ষায় ভালো ফলাফল করতেন। বর্তমানে স্নাতক শ্রেণিতে ছিলেন।

মেধাবী শিক্ষার্থী আবিদুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, আবিদুল ইসলাম ছিলো অত্যন্ত মম্র ও ভদ্র। তার মৃত্যুর মধ্যদিয়ে ববি হারালো এক মেধাবী শিক্ষার্থীকে।

এই বিভাগের আরও খবর