করোনা বিধি ভঙ্গ, সোনাইমুড়ী থানার ওসি প্রত্যাহার

সময়: 1:33 pm - June 19, 2020 | | পঠিত হয়েছে: 76 বার

ঢাকা; করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর আইসোলেশন ভঙ্গ করে আসামিকে নিয়ে অস্ত্র উদ্ধারে যাওয়ার অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সামাদকে প্রত্যাহার করা হয়েছে। তার জায়গায় নতুন ওসি হিসেবে দায়িত্ব নিয়েছেন গিয়াস উদ্দিন।

থানা সূত্রে জানা গেছে, ফুটবল খেলাকে কেন্দ্র করে মাদরাসাছাত্র আবুল বাশার সাইমন (১৩) হত্যা মামলার প্রধান আসামি মীর হোসেন প্রকাশ মীরাকে (২০) ঢাকার কদমতলী থানার মোহাম্মদবাগ এলাকা থেকে গ্রেফতার করে সোনাইমুড়ী থানা পুলিশ।

গত বুধবার গ্রেফতার আসামিকে থানায় আনার পর ওসি আবদুস সামাদ আইসোলেশন থেকে বের হয়ে ওই আসামিকে নিয়ে ঘটনাস্থলে অস্ত্র উদ্ধারে যান। এসময় ওসিসহ অন্য পুলিশ সদস্যদের উপস্থিতিতে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছোরা উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে অভিযান চলাকালে আসামি মীর হোসেন ছাড়াও অন্য পুলিশ সদস্যরাও ওসির সংস্পর্শে আসেন। পরে করোনা আক্রান্ত ওসির সঙ্গে আসামি ও অন্য পুলিশ সদস্যদের যৌথ একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পায়। এরপরই বিষয়টি নিয়ে কানাঘুষা শুরু হয়।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার মো. আলমগীল হোসেন বলেছেন, ‘ওসি আবদুস সামাদ করোনা আক্রান্ত হয়েও আইসোলেশনে না থেকে আসামি নিয়ে অভিযানে গিয়ে অন্যায় করেছেন। তিনি অন্যদেরও ঝুঁকিতে ফেলেছেন। তাকে আইসোলেশনে পাঠানো হয়েছে। এইসঙ্গে তাকে প্রত্যাহার করে ওসি গিয়াস উদ্দিনকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।’

এর আগে গেল ৯ জুন সোনাইমুড়ী বজরা হাসপাতালে ওসি সামাদের করোনার নমুনা সংগ্রহ করা হয়। ১৫ জুন রিপোর্টে তার করোনা পজিটিভ আসে।

এই বিভাগের আরও খবর