বেইলি রোডে আগুন: নিহত ৪৩, আহত ৬৫

সময়: 9:41 pm - February 29, 2024 | | পঠিত হয়েছে: 32 বার
বেইলি রোডে আগুন: নিহত ৪৩, আহত ৬৫

ঢাকা: রাজধানীর বেইলি রোডে ‘কাচ্চি ভাই রেস্টুরেন্টে’ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন রাত দুইটায় জানান, যাদেরকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে তাদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের ইমারজেন্সিতে ৩৩ জন এবং শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ১০ জন মারা গেছেন। স্বাস্থ্যমন্ত্রী নিজে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উপস্থিত আছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

১৩টি ইউনিটের চেষ্টায় বেইলি রোডের আগুন রাত ১১টা ৫০ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে বলে জানিয়েছে ফায়ার সাভিস। জীবিত উদ্ধার করা হয়েছে ৭৫ জনকে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে গ্রিন কোজি কটেজ নামের সাত তলা ভবনটিতে আগুন লাগে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, ঘটনাস্থল থেকে জীবিত উদ্ধার করা হয়েছে ৭৫ জনকে। অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে ৪৩ জন।

আগুন নিয়ন্ত্রণে আসার বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তিনি বলেন, ‘আমরা ভেতরে তল্লাশি করছি। আটকেপড়াদের জীবিত উদ্ধারে যতটুকু করা সম্ভব হয়েছে সেটা করার চেষ্টা করছি। বাকি পরিস্থিতি এখনও বলার সময় হয়নি। আগুন নিয়ন্ত্রণে এসেছে, তারপরও ভেতরে কিছুটা ধোঁয়া আছে। এবং আমাদের কর্মীরা তল্লাশী করছে। আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।

জানতে চাইলে ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহাজাহান শিকদার জানান, ঘটনাস্থল থেকে জীবিত উদ্ধার করা হয়েছে ৭৫ জন জনকে এবং অচেতন অবস্থায় উদ্ধার ৪৩ জন।

এর আগে বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস।

জানা গেছে, ভবনটির ওপরের তলাগুলোতে পোশাকের দোকান এবং বেশ কয়েকটি রেস্টুরেন্ট রয়েছে।

প্রত্যক্ষদর্শীদের মতে, দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা ওপরের তলাগুলোতে দ্রুত ছড়িয়ে পড়ে। আতঙ্কিত লোকজন ওপরের দিকে উঠে যান। এ সময় ভবন থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কয়েকজন আহত হন। তাদের মধ্যে ছয়জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

রাজধানীর শান্তিনগর বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় লাফিয়ে পড়ে ১৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। তাৎক্ষনিকভাবে আহতদের নাম ঠিকানা পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহাজাহান শিকদার।

এদিকে এই বিষয়ে জানতে চাইলে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় লাফিয়ে পড়ে আহত ১৫ জনের মতো জরুরি বিভাগে এসেছে। বর্তমানে জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

এই বিভাগের আরও খবর