বেইলি রোডের আগুন নিয়ন্ত্রণে র‍্যাব-৩এর প্রশংসনীয় ভূমিকা

সময়: 9:35 pm - February 29, 2024 | | পঠিত হয়েছে: 32 বার
বেইলি রোডের আগুন নিয়ন্ত্রণে র‍্যাব-৩এর প্রশংসনীয় ভূমিকা

নিজস্ব প্রতিবেদক: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জনগনের জানমাল নিরাপত্তায় কাজ করে বেশ সুনাম অর্জন করেছেন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত থেকে শুক্রবার (১ মার্চ) দিবাগত রাত পযর্ন্ত বেইলি রোডে অবস্থিত কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুনের ঘটনায় কাজ করে র‍্যাব-৩।

আগুন লাগার খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ায় র‍্যাব-৩। মাঠে নামে পুরো ইউনিট। সেখানে গিয়ে সংস্থাটির সদস্যরা বেশ সুনাম অর্জন করেছেন। তারা আগুনের ঘটনায় সাহসী ভূমিকা পালন করেছেন। আগুন নিয়ন্ত্রণে র‍্যাব-৩ এর প্রশংসনীয় ভূমিকা ছিল চোখে পড়ার মতো।

রাজধানীর বেইলি রোডে রেস্টুরেন্টে আগুনের ঘটনায় প্রথমিক ভাবে জানা গেছে অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। ৬৫ জনকে জীবিত উদ্ধার করা গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করছে। উদ্ধার কাজে অংশ নিয়ে প্রশংসনীয় ও সাহসী ভূমিকা পালন করেছেন র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-৩।

এদিকে ধাপে ধাপে ঘটনাস্থলের সার্বক্ষনিক পরিস্থিতির খোঁজখবর নিচ্ছেন র‍্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি ফায়ার সার্ভিস সহ সংশ্লিষ্টদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে কাজ করেন।

এই দূঘটনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে ১৩ ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে ফায়ার সার্ভিস। পরে একে এক আইনশৃঙ্খলা বাহীনির সদস্যরা কাজ করে। কিন্তু ঘটনা স্থলে আহতদের বিভিন্ন ভাবে সাহায্য করেন র‌্যাব-৩ এর সদস্যরা। এছাড়া সংস্থাটির সদস্যরা লাশ কাঁধে করে ঢাকা মেডিকেল হাসপাতালের উদ্দ্যেশে নিয়ে যান। তারা বিভিন্ন ভাবে বিপদগ্রস্থ মানুষকে নানা ভাবে সাহায্য করতে থাকেন।

এছাড়া ভবন থেকে লাশ নিচে নামানো, লাস্ট স্ট্রেচারে এবং এম্বুলেন্সে তোলা, উৎসুক জনতাকে নিয়ন্ত্রণে আনা, এসব কাজে ব্যাপক ভুমিকা রাখে র‌্যাব-৩।

এই বিষয়ে র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, আমরা সব সময় মানুষের বিপদে পাশে থাকার চেষ্টা করি। র‍্যাব নিজ উদ্দ্যেগে বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়ায়।

তিনি বলেন, আজ বেইলি রোডের আগুনের ঘটনায় র‍্যাব-৩ প্রশংসনীয় ভূমিকায় ছিল। যেটা অনেকের চোখে পড়েছে।

এই বিভাগের আরও খবর