নতুন ওয়ানডে অধিনায়কের নাম জানা যাবে মঙ্গলবার!

সময়: 6:39 pm - August 7, 2023 | | পঠিত হয়েছে: 46 বার
নতুন ওয়ানডে অধিনায়কের নাম জানা যাবে মঙ্গলবার!

ক্রীড়া : কে হবেন বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক, সেটা নিয়ে চলছে জোর গুঞ্জন। আলোচনায় রয়েছেন সাকিব আল হাসান, লিটন দাস ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ভাবছে কি? সেটা অবশ্য জানা যাবে মঙ্গলবার বোর্ড সভার পর। বিসিবি সূত্রে ব্যাপারটি জানা গেছে।

মঙ্গলবার দুপুরে মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির জরুরী বোর্ড মিটিং ডাকা হয়েছে। এই মিটিংয়ের মূল এজেন্ডা থাকছে অধিনায়ক ইস্যু। মূলত এশিয়া কাপ এবং বিশ্বকাপের অধিনায়ক কে হবেন সেই বিষয়েই বোর্ড মিটিং ডাকা হয়েছে।

সাবেক ক্রিকেটার কিংবা ক্রীড়াবোদ্ধা সবার ভোট সাকিবের পক্ষে। সম্প্রতি গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘সাকিবের নাম আসা তো অবশ্যম্ভাবী। এটা তো আবশ্যিক পছন্দ। কিন্তু আপনি কি বলতে পারেন দুই বছর খেলবে সাকিব? জানি না তো? ওর পরিকল্পনা, ওর সাথেও তো বসতে হবে। আমরা একটু জেনে নেই। এটা নিয়ে কথাবার্তা বলতে হবে। বোর্ডের সবার সঙ্গে কথা বলতে হবে। ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে হবে। তবে এটা ঠিক, সবচেয়ে সহজ হচ্ছে সাকিবকে করে দেওয়া। এটাতে কোনো সমস্যা নেই।’

গেল জুলাইয়ে আফগানিস্তান সিরিজ চলাকালীন তামিম সরে যাওয়ার ঘোষণা দিলে শুরু হয় সংকট। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগে হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। যদিও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে তামিম নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছেন। তারপর চিকিৎসা নিয়ে লন্ডন থেকে ৩১ জুলাই দেশে ফেরেছেন। বিসিবি সভাপতি ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসের সঙ্গে বৈঠকও করেন ৩ আগস্ট। বৈঠক শেষে সাধারণ ক্রিকেটার হিসেবে খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। তামিমের এমন ঘোষণার পর এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো আসরকে সামনে রেখে নতুন অধিনায়ক বেছে নিতেই হচ্ছে।

এই বিভাগের আরও খবর