সুদান থেকে ফিরলেন আরও ২৬২ বাংলাদেশি

সময়: 10:18 am - May 12, 2023 | | পঠিত হয়েছে: 65 বার
সুদান থেকে ফিরলেন আরও ২৬২ বাংলাদেশি

ঢাকা: সংঘাত কবলিত সুদান থেকে দেশে ফিরেছেন আরও ২৬২ বাংলাদেশি। তারা সুদান থেকে সৌদি আরবে আশ্রয় নিয়েছিলেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পৃথক দুটি ফ্লাইটে শুক্রবার (১২ মে) তাদেরকে সৌদি আরব থেকে দেশে নিয়ে আসা হয়।

দেশে ফেরা বাংলাদেশিদের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিমান এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) কর্মকর্তারা।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানিয়েছেন, শুক্রবার (১২ মে) সকাল ৯টায় বিমানের ফ্লাইট বিজি-৩৩৮ এর মাধ্যমে মদিনা থেকে ২৩৯ জন এবং বেলা সোয়া ১২টায় বিজি-১৩৬ এর মাধ্যমে জেদ্দা থেকে ২৩ জন দেশে পৌঁছেছেন।

দেশে ফেরার পর বিমানবন্দরে তাদের স্বাগত জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব রিয়ার অ্যাডমিরাল মো. খুরশেদ আলম (অব.), বিমান বাংলাদেশ এয়ারলাইনসে পরিচালক প্রশাসন ও মানবসম্পদ যুগ্মসচিব মো. ছিদ্দিকুর রহমানসহ আইওএমের প্রতিনিধিরা।

সুদানে আটকে পড়া বাংলাদেশিরা সেখান থেকে সৌদি আরবে আশ্রয় নেন। সেখান থেকে তাদের দেশে ফিরিয়ে আনতে শুরু করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। গত ৮ মে থেকে এখন পর্যন্ত মোট ৪৪৯ জনকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

এই বিভাগের আরও খবর