পায়রা সেতুর উদ্বোধন আজ

সময়: 8:55 pm - October 23, 2021 | | পঠিত হয়েছে: 72 বার
পায়রা সেতুর উদ্বোধন আজ

ঢাকা: দীর্ঘদিন কয়েকটি ফেরি পার হয়ে বরিশাল থেকে কুয়াকাটায় যেতে হয়েছে ভ্রমণপিয়াসুদের। প্রায় একই দুর্ভোগ পোহাতে হয়েছে বরগুনা ও পটুয়াখালীবাসীদের। আর রাজধানী থেকে কুয়াকাটা যেতে হলে ফেরির যন্ত্রণা তো ছিলই।

কয়েকটি নদীর ওপর সেতু তৈরি হলেও বাকি ছিল পায়রা নদী। ফেরি পথটি ভোগান্তি সৃষ্টি করে আসছিল হাজারো মানুষের। আজ ২৪ অক্টোবর (রোববার) সেই নদীর ওপর সেতুরও উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে ঢাকা বিভাগের মধ্যে থাকা ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ এবং বরিশাল ও ঝালকাঠি থেকে ফেরিবিহীন সরাসরি সড়কপথে কুয়াকাটা ও পায়রা বন্দরের যোগাযোগ স্থাপন হবে।

এ সেতুর উদ্বোধন হলেই বরিশাল থেকে সড়কপথে কুয়াকাটা সৈকতে পৌঁছা যাবে মাত্র দুই ঘণ্টায়। আর রাজধানী ঢাকা থেকে লাগবে বড়জোর সাত থেকে আট ঘণ্টা। সেতুটি চালু হলে সময়ের এ হিসাব এক ধাক্কায় কমে দাঁড়াবে পাঁচ থেকে ছয় ঘণ্টায়। তাইতো পদ্মার পাশাপাশি পায়রা সেতু ঘিরে এখন আগ্রহ দক্ষিণাঞ্চলবাসীর।

এর আগে বরিশালের কীর্তনখোলা নদীর ওপর ২০১১ সালে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু, ২০১৫ সালে পটুয়াখালীর শিববাড়িয়া নদীর ওপর শেখ রাসেল সেতু, ২০১৬ সালে আন্ধারমানিক নদের ওপর শেখ কামাল সেতু ও সোনাতলা নদীর ওপর শেখ জামাল সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে বরগুনা ও পটুয়াখালীবাসী মুক্তি পায় ফেরির বিড়ম্বনা থেকে।

এই বিভাগের আরও খবর