বিলবাওয়ের মাঠে পয়েন্ট হারাল বার্সেলোনা

সময়: 6:36 am - August 22, 2021 | | পঠিত হয়েছে: 48 বার
বিলবাওয়ের মাঠে পয়েন্ট হারাল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক: লিওনেল মেসি চলে যাওয়ার পর থেকে বার্সেলোনা শিবিরে যে শূন্যতা তৈরি হয়েছে তা ফের বোঝা গেল রোববার। বিলবাওয়ের মাঠে এদিন বল দখলে এগিয়ে থাকলেও তেমন সুবিধা করতে পারেনি দলটি। যে কারণে প্রতিপক্ষের মাঠে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়ে ফিরেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

রোববার বাংলাদেশ সময় রাতে ইনিগো মার্তিনেসের গোলে স্বাগতিকরা এগিয়ে যাওয়ার পর সমতা ফেরান মেমফিস ডিপাই। ম্যাচের শেষ সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনা ডিফেন্ডার এরিক গার্সিয়া।

সান মামেসে ৫৩৮ দিন পর দর্শক ফেরার দিনের শুরুতে বার্সেলোনাকে চেপে ধরে বিলবাও। তবে সেভাবে গোলের সুযোগ তৈরি করতে পারছিল না স্বাগতিকরা। উল্টো ষষ্ঠ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল কাতালানরা। কিন্তু বাইলাইন থেকে মেমফিসের শট বিলবাওয়ের একজনের পায়ে লেগে দিক পাল্টালে পেয়ে যান অরক্ষিত মার্টিন ব্রাথওয়েট। কিন্তু খুব কাছে থেকেও তিনি শট লক্ষ্যে রাখতে পারেননি।

যোগ করা সময়ে চমৎকার বাইসাইকেল কিকে বল জালে পাঠিয়েছিলেন। কিন্তু তিনি বল পাওয়ার আগে ডিফেন্ডার মিকেল বালেনসিয়াগাকে ব্রাথওয়েট ফাউল করায় গোল পায়নি বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় বিলবাও। ইকের মুনিয়ানের কর্নার থেকে চমৎকার হেডে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন মার্তিনেস। তিন মিনিট পর ডি বক্সের ভেতর থেকে গোলরক্ষক বরাবর শট নিয়ে সমতা ফেরানোর সুযোগ হাতছাড়া করেন সের্জিনো দেস্ত।

৬২তম মিনিটে সের্হি রবের্তো ও ইউসুফ দেমির মাঠে আসার পর আক্রমণের গতি বাড়ে বার্সেলোনার। এ সুবাদে ম্যাচের ৭৫তম মিনিটে জালের দেখা পেয়ে যায় বার্সেলোনা। রবের্তোর কাছ থেকে বল পেয়ে ডি বক্সে ঢুকে বুলেট গতির শট নেন মেমফিস। গোলরক্ষক হাত ছোঁয়ালেও বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি। কাতালানদের হয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে ডাচ ফরোয়ার্ড মেমফিসের এটাই প্রথম গোল।

৮৬তম মিনিটে ডি ইয়ংয়ের পাস থেকে দারুণ সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু আড়াআড়ি শট একটুর জন্য লক্ষ্যে রাখতে পারেননি। যে কারণে বিলবাওয়ের মাঠ থেকে ড্র নিয়েই ফিরতে হয়েছে কাতালানদের।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে রয়েছে বার্সেলোনা। ২ পয়েন্ট নিয়ে বিলবাও নয়ে।

এই বিভাগের আরও খবর