আদালতে পরীমনি

সময়: 5:16 am - August 19, 2021 | | পঠিত হয়েছে: 33 বার
আদালতে পরীমনি

ঢাকা: রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদক মামলায় ঢাকাই চিত্রনায়িকা পরীমনির জামিন ও রিমান্ড শুনানির জন্য তাকে আদালতে হাজির করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পরী মণিকে হাজির করা হয়

গতকাল বুধবার পরীমনির জামিন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু ওইদিন সকালে পরীমনিকে আরও ৫ দিনে রিমান্ডে নিতে আবেদন করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এরপর জামিন শুনানি পিছিয়ে যায়।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালতে রিমান্ড ও জামিন শুনানির জন্যদিন ধার্য রয়েছে।

গেল ১৩ আগস্ট মাদক মামলায় পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুকে দ্বিতীয় দফায় রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ওইদিনই প্রিজনভ্যানে করে পরীমনিকে সন্ধ্যা ৭টায় গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। বর্তমানে তিনি সেখানেই আছেন।

কারাগার সূত্রে জানা গেছে, পরীমনিকে কারাগারের কোয়ারেন্টাইন সেন্টারে (রজনীগন্ধা ভবন) রাখা হয়েছে।

এর আগে গেল ১০ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস পরীমনি ও দীপুর ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এরপরই দ্বিতীয় দফায় তাদের রিমান্ডে পায় সিআইডি।

ওইদিন ৪ দিনের রিমান্ড শেষে বনানী থানার মাদক মামলায় তদন্ত কর্মকর্তা তাদের বিরুদ্ধে ফের ৫ দিনের রিমান্ডের আবেদন করেন। এসময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক দুজনকেই দুদিন করে রিমান্ডে নেয়ার আদেশ দেন।

গত ৫ আগস্ট পরীমনি ও দীপুর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ।

ওইদিন শুনানিতে অংশ নিয়ে রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, ‘মামলার আসামি পরীমনির বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। যার বাজারমূল্য ২ লাখ ১১ হাজার ৫০০ টাকা। এই মাদক কোথা থেকে আসলো? এর উৎস কী? কে এই মাদক পাঠালো? মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে রিমান্ডে নেয়া প্রয়োজন।’

ওইসময় পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভি বলেন, তার (পরীমনি) বাসা থেকে যে সাড়ে ১৮ লিটার মদ উদ্ধার দেখানো হয়েছে, তা তার বাসায় ছিল না। তার বাসায় কয়েকটি খালি মদের বোতল ছিল। সেগুলো ডেকোরেশন পিস হিসেবে রাখা ছিল। এগুলো জব্দ তালিকায় দেয়া হয়েছে। এছাড়া তার কাছে কোনও আইস এবং এলএসডি ছিল না। তিনি তার মক্কেলের জামিন প্রার্থনা করেন।

গত ৪ আগস্ট রাতে প্রায় ৪ ঘণ্টার অভিযান শেষে বনানীর বাসা থেকে পরীমনি ও তার সহযোগীকে আটক করে র‌্যাব। অভিযানে পরীমনির বাসা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়। আটকের পর র‌্যাব সদর দফতরে নিয়ে রাতভর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। ৫ আগস্ট র‌্যাব-১ বাদী হয়ে মাদক আইনে পরীমনির বিরুদ্ধে মামলা করে। মামলা দায়েরের পর ওইদিনই তাকে আদালতে তোলা হয়। এরপর দুই দফায় নেয়া হয় রিমান্ডে। দ্বিতীয় দফার রিমান্ড শেষে ১৩ আগস্ট আবারও এ ঢালিউড অভিনেত্রীকে আদালতে তোলা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এই বিভাগের আরও খবর