করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন খালেদা জিয়া

সময়: 6:34 pm - August 18, 2021 | | পঠিত হয়েছে: 34 বার
করোনার টিকার দ্বিতীয় ডোজ নিলেন খালেদা জিয়া

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন। বুধবার (১৮ আগস্ট) বিকেল ৪টার পর তিনি রাজধানীর মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে করোনার এ টিকা নেন তিনি।

চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, খালেদা জিয়াকে হাসপাতালের ভেতরে নেয়া হয়নি। গাড়ির ভেতরেই তাকে টিকা দেয়া হয়েছে।

খালেদা জিয়ার টিকা নেয়া খবর প্রকাশিত হলে দেখা গেছে, দুপুর থেকেই হাসপাতাল প্রাঙ্গণে বিএনপির বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ভিড় করে আছে। হাসপাতালে খালেদা জিয়াকে বহনকারী গাড়িটি প্রবেশ করলে তা ঘিরে রাখে তারা। এই কারণে গতবারের মতো আজও খালেদা জিয়াকে গাড়িতে রেখেই তার শরীরে টিকা পুশ করা হয়।

এ বিষয়ে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া ইউংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, এর আগে, বেলা সাড়ে ৩টার দিকে গুলশানে বাসভবন ফিরোজা থেকে টিকা নেয়ার উদ্দেশে রওয়ানা হয় খালেদা জিয়াকে বহনকারী গাড়িটি।

তিনি বলেন, ৮ জুলাই ‘সুরক্ষা’ অ্যাপের মাধ্যমে করোনার টিকার জন্য রেজিস্ট্রেশন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ১৯ জুলাই টিকার প্রথম ডোজ নেন তিনি। তাকে মডার্নার টিকা দেয়া হয়েছিল।

খালেদা জিয়ার টিকা নেয়ার সময় তার সঙ্গে হাসপাতালে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মাহবুব উদ্দিন খোকন, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া ইউংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।

এদিকে, বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেন, আজকে ম্যাডামের করোনার দ্বিতীয় ডোজ টিকা নেয়ার নির্ধারিত দিন ছিল।

খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে যাওয়ার আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এজেডএম জাহিদ হোসেনসহ অন্য চিকিৎসকরা দুপুরে ফিরোজায় আসেন।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত খালেদা জিয়াকে মহামারি শুরুর পর গতবছরের মার্চে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয়া হয়। তারপর থেকে তিনি গুলশানের বাসা ফিরোজায় আছেন।

এ বছরের এপ্রিলে খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে তাকে হাসপাতালেও ভর্তি করা হয়। ৫৪ দিন পর গত ১৯ জুন বাসায় ফেরেন তিনি।

এই বিভাগের আরও খবর