তারেক রহমানের চোখে তরুণ-যুবকেরা আগামী দিনের বাংলাদেশের স্বপ্ন দেখে: অনিন্দ্য অমিত

সময়: 6:57 pm - June 27, 2021 | | পঠিত হয়েছে: 45 বার
তারেক রহমানের চোখে তরুণ-যুবকেরা আগামী দিনের বাংলাদেশের স্বপ্ন দেখে: অনিন্দ্য অমিত

ঢাকা; বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, আগামী দিনের রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমানের চোখ দিয়ে এ দেশের মানুষ স্বপ্ন দেখে।

তিনি বলেন, আগামী দিনের রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমানের চোখ দিয়ে এ দেশের মানুষ স্বপ্ন দেখে। আজ বাংলাদেশের ৬০% জনগোষ্ঠীর সিংহভাগ বয়স হচ্ছে ৪৫ বছরের নিচে, সেই তরুণ এবং যুবকেরা আগামী দিনের বাংলাদেশের স্বপ্ন দেখে জননেতা জনাব তারেক রহমানের চোখে।

বিএনপির এই নেতা বলেন, যারা জাতীয়তাবাদী দল ও এর নেতৃত্ব নিয়ে প্রশ্ন করেন তাদের কে স্পষ্ট ভাবে বলতে চাই, আজ বাংলাদেশের ১৬ কোটি মানুষ তাদের ভবিষ্যত পরিবর্তন জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির উপর নির্ভর করে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার লড়াইয়ে আজও বিএনপির কর্মীরা রাজপথে শতজাগ্রত রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের জনগণের মানবাধিকার, তাদের ভোটের অধিকার এবং গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আমাদের হাজারো নেতাকর্মী জীবন দিয়েছে। এই গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের লক্ষাধিক নেতাকর্মী মিথ্যা মামলায় জর্জরিত। আমাদের লক্ষ লক্ষ নেতাকর্মী অন্ততঃ একবার হলেও কারাভোগ করেছে।

আজ রবিবার (২৭ জুন) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে জাতীয়তাবাদী দল – খুলনা বিভাগের নেতৃবৃন্দের উদ্যোগে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

‘বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও সাজা বাতিল এবং বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক, সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব সহ কারাবন্দী নেতৃবৃন্দের’ মুক্তির দাবিতে এ সমাবেশে অনুষ্ঠিত হয়।

এ সময় অমিত বলেন, আমরা বলতে চাই দেশনেত্রী খালেদা জিয়া আজকের বাংলাদেশের জনপ্রিয়তম নেত্রী। বারবার সংসদ নির্বাচনে তার প্রমাণ বাংলাদেশের জনগণ দিয়েছে।

দক্ষিণবঙ্গের এই নেতা বলেন, আমি স্পষ্টভাবে বলতে চাই বিএনপি দুর্বলতা খুঁজে কোন লাভ নেই। যখন আপনারা আপনাদের নিজেদের অধিকারের কথা বলেননি, তখন আমরা সাংবাদিক নির্যাতনের কথা বলেছি। যখন বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করে দিয়ে অর্থ পাচারের ঘটনা ঘটেছে কোন রাজনৈতিক দল সেটা তুলে ধরেনি, যেটা জনসম্মুখে বাংলাদেশ জাতীয়তাবাদী দল তুলে ধরেছে।

অমিত বলেন, এসব অপরাধের বিরুদ্ধে সোচ্চার হওয়ার কারণে দেশী-বিদেশী ষড়যন্ত্রের কারণে আজ পর্যন্ত শেখ হাসিনা ক্ষমতার চেয়ারে। আজ গণতন্ত্র উদ্ধারের জন্য বিএনপি’র হাজার হাজার নেতাকর্মী জীবন দিয়েছে। হাজার নেতাকর্মী আজ হাবিবুল ইসলাম হাবিব এর মত কারাগারে।

তিনি বলেন, হাবিবুল ইসলাম হাবিব- এর সহযোদ্ধা কলারোয়া পৌর বিএনপি’র যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান সাবু একই মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে মৃত্যুবরণ করেছে। আমাদের আর কত নেতাকর্মী এভাবে হারিয়ে যাবে আমরা জানি না।

তিনি বলেন, বর্তমান সরকারের সকল অন্যায়ের বিরুদ্ধে এবং গণতন্ত্র মুক্তির লড়াইয়ে আমাদের সকলকে রাজপথে কাঁধে কাঁধ মিলিয়ে শামিল হতে হবে।

অমিত আরো বলেন, আমরা বিশ্বাস করি আমাদের কন্ঠ ক্ষীণ না জোরালো সেই সমালোচনা না করে, যদি বাংলাদেশের গণতন্ত্রে আপনারা বিশ্বাস করেন, তাহলে বাংলাদেশের সকল রাজনৈতিক দল এবং নাগরিক সমাজের উচিত আমাদের সাথে কণ্ঠ মেলানো, “এক দফা এক দাবি খুনি হাসিনা কবে যাবি?”

বিএনপি’র খুলনা বিভাগের নেতৃবৃন্দের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর সভাপতিত্বে ও দলের সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীমের পরিচালনায় আরো বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা মশিউর রহমান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, বিএনপি নেতা আজিজুল বারী হেলাল, অনিন্দ্য ইসলাম অমিত, যুবদলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের আব্দুল কাদির ভূইয়া জুয়েল প্রমুখ।

এই বিভাগের আরও খবর