এএফসি কাপ থেকে আবাহনী বাদ

সময়: 11:29 am - April 30, 2021 | | পঠিত হয়েছে: 47 বার
এএফসি কাপ থেকে আবাহনী বাদ

ক্রীড়া; শেষ পর্যন্ত এএফসি কাপ থেকে আবাহনীকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। শুক্রবার ব্যাপারটি এএফসি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। যদিও এ বিষয়ে আবাহনী এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কিছু জানে না।

এএফসি আজ তাদের ওয়েবসাইটে লিখেছে, লকডাউন, ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে আবাহনী ম্যাচ আয়োজনের সময়সূচি মিস করেছে। এ জন্য মালদ্বীপের ক্লাব ইগলসকে পরবর্তী প্লেতে নিয়ে যাওয়া হয়েছে, যেখানে তারা খেলবে ভারতের বেঙ্গালুরুর সঙ্গে। সেই ম্যাচটি ১১ মে মালদ্বীপের মালেতে হবে। আবাহনী ছাড়াও এএফসি কাপ ও এএফসি চ্যাম্পিয়নস লিগে কিছু ক্লাবের নাম বাদ পড়েছে করোনা পরিস্থিতির জন্য।

আবাহনী বারবার ম্যাচটি মালদ্বীপে খেলার আগ্রহ প্রকাশ করলেও অপারগতা প্রকাশ করে দ্বীপ দেশটির ফুটবল ফেডারেশন। কিন্তু তারা ঠিকই ভারতের ক্লাব বেঙ্গালুরুতে আতিথেয়তা দিচ্ছে। ১১ মে মালেতে হবে ঈগলস আর বেঙ্গালুরু এএফসির ম্যাচটি।

আবাহনী ছাড়াও আরও কয়েকটি ক্লাবকে এএফসি টুর্নামেন্ট থেকে বাদ দিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশনের গঠিত কোভিড-১৯ সাব-কমিটি। ঈগলসের বিপক্ষে এএফসি কাপে আবাহনীর প্লে-অফ খেলার কথা ছিল ১৪ এপ্রিল। কিন্তু দেশে লকডাউনের কারণে ম্যাচটি ২১ এপ্রিল আয়োজনের আগ্রহ প্রকাশ করে আবাহনী। কিন্তু খেলা হয়নি। তারপর আরও তিন দফা তারিখ নির্ধারণ করা হয় আবাহনীর পক্ষ থেকে। কিন্তু এএফসি আবাহনীকে বাদ দিয়েছে ক্লাবটির সঙ্গে কোনো আলোচনা ছাড়াই।

এই বিভাগের আরও খবর