জাতীয় স্মৃতিসৌধে নিরাপত্তা নিশ্চিত করতে আশেপাশের সকলের তথ্য চাই পুলিশ

সময়: 6:32 am - December 14, 2020 | | পঠিত হয়েছে: 68 বার

ভোরের পাতা: জাতীয় বিজয় দিবস ২০২০ উপলক্ষে স্মৃতিসৌধে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করেছে আশুলিয়া থানা পুলিশ।

১৬ ডিসেম্বর জাতীয় বিজয় দিবস পালনের উদ্দেশ্যে সংশ্লিষ্ট থানা পুলিশের পক্ষ থেকে এ বিশেষ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

আশুলিয়া থানা পুলিশের বিশ্বস্ত একটি সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ১৬ ডিসেম্বর জাতীয় বিজয় দিবস উপলক্ষে অত্র এলাকায় বসবাসরত নাগরিক নেতৃবৃন্দদের অবহিত করে এ সতর্কতা জারি করা হয়েছে।

এ বিষয়ে আশুলিয়া থানা পুলিশ জনসাধারণের উদ্দেশ্যে জানিয়েছেন, জাতীয় স্মৃতিসৌধের আশেপাশে যারা বসবাস করেন তারা অবশ্যই আগামী দুই দিনের মধ্যে বিট পুলিশিং এর নির্ধারণ ফরম পূরণ করে আশুলিয়া থানা বা জাতীয় স্মৃতিসৌধের পুলিশ ক্যাম্পে জমা দিবেন।

এদিকে এ এলাকায় বসবাসরত নাগরিকদের উদ্দেশ্যে আশুলিয়া থানা পুলিশ আরো জানান, আপনারা ১৬ ই ডিসেম্বর ২০২০ এর পূর্বে কোন প্রকার আত্মীয়-স্বজন বা নতুন ভাড়াটিয়াদের আশ্রয় দিবেন না।

বসবাসরতদের সতর্ক করে আশুলিয়া থানা পুলিশের পক্ষ থেকে বলা হয়, পূর্বের সকল ভাড়াটিয়া ও আপনাদের পরিবার বর্গের এক কপি ছবি ও জাতীয় পত্রের ফটোকপি সহ নির্ধারিত বিট পুলিশিং এর ফরম পূরণ করে সংশ্লিষ্ট থানায় বা জাতীয় স্মৃতিসৌধের পুলিশ ক্যাম্পে জমা দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

এদিকে ১৬ ই ডিসেম্বর ২০২০ জাতীয় বিজয় দিবস উদযাপন উপলক্ষে স্মৃতিসৌধের নিরাপত্তার স্বার্থে সকলের সহযোগিতা কামনা করছেন আশুলিয়া থানা পুলিশ।

সংশ্লিষ্ট তথ্য মতে, ও থানা পুলিশের এক সতর্কবার্তায় পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, স্মৃতিসৌধে নিরাপত্তার স্বার্থে আপনাদের সহযোগিতা কামনা করছি, অন্যথায় আইন অমান্য হলে আপনাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওই সতর্কবার্তায় সার্বিক সহযোগিতার জন্য আশুলিয়া থানার অফিসার ইনচার্জ ও জাতীয় স্মৃতিসৌধের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ হারুনুর রশিদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় স্মৃতিসৌধে পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ হারুনুর রশিদ বলেন, জাতীয় বিজয় দিবস সফল করতে আশুলিয়া থানা পুলিশের পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধে বিশেষ ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পর্যবেক্ষণ কালে আমরা সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে অবহিত করেছি। এবং তাদের বলেছি কাউকে সন্দেহ হলে আশুলিয়া থানা পুলিশকে জানাতে অথবা জরুরী সেবা ৯৯৯ ফোন ফোন করতে।

তিনি বলেন, ১৬ ডিসেম্বর জাতীয় বিজয় দিবস উপলক্ষে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের থানা পুলিশের পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধ নিরাপত্তার চাদরে ঢেকে রাখবো। যাতে কোনো ধরনের আইন শৃঙ্খলা অবনতি না হয়।

তিনি বলেন, আমার থানা পুলিশের পক্ষ থেকে বাড়ির মালিকদের জানিয়েছি বিজয় দিবসের পূর্বে নতুন আত্মীয় স্বজন অথবা ভাড়াটিয়াদের আশ্রয় না দিতে।

 

ভোরের পাতা/ভিআরথী

এই বিভাগের আরও খবর