রিজভী সুস্থ হয়ে উঠছেন, হাসপাতাল থেকে বাসায়

সময়: 7:22 am - November 24, 2020 | | পঠিত হয়েছে: 58 বার
রিজভী সুস্থ হয়ে উঠছেন, হাসপাতাল থেকে বাসায়

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাজধানীর ল্যাব এইড হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে রিজভীর স্বাস্থ্যের সবশেষ পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে রিলিজ দেয়া হয়। এরপর তিনি বাসায় ফিরেন।

এর আগে গত শনিবার ল্যাব এইড হাসপাতালে বিএনপির এই শীর্ষ নেতার হার্টে রিং পরানোর মাধ্যমে এনজিওপ্লাস্টি করা হয়। বর্তমানে তিনি অনেকটাই সেরে উঠেছেন বলে জানিয়েছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মনোয়ারুল কাদির বিটু।

বিটু জানিয়েছেন, এখন কিছু দিন পূর্ণ বিশ্রামে থেকে নিয়মিত চিকিৎসা নিতে হবেও রিজভী আহমেদকে।

এদিকে রিজভীর ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার নিউজজিকে বলেন, ‘স্যার ল্যাব এইড হাসপাতালের চিকিৎসক, নার্স, স্টাফসহ যারা তার জন্য দোয়া করেছেন, খোঁজখবর নিয়েছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি বলেন, বিশেষ করে দলের চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজখবর নেয়ার তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।’

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে তার হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রাম করা হয়। এ সময় তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়। গত ১১ নভেম্বর বিএসএমএমইউতে তার হার্টের এমপিআই (Myocardial Perfusion Imaging-MPI) টেস্ট করা হয়। এমপিআই পরীক্ষায় কিছু সমস্যা ধরা পরে। তাই গেল শনিবার আবারও তার এনজিওগ্রাম করে হার্টে সমস্যা ধরা পড়ায় তার হার্টে রিং পরানো হয়।

এই বিভাগের আরও খবর