ভয়াবহ প্রতারণার ফাঁদ! তারা সরকারি চাকরির বিজ্ঞাপন দিতো!

সময়: 1:34 am - November 12, 2020 | | পঠিত হয়েছে: 62 বার
ভয়াবহ প্রতারণার ফাঁদ! তারা সরকারি চাকরির বিজ্ঞাপন দিতো!

ঢাকা: সরকারি চাকরি মানে নিরাপত্তা। তাই সাধারণ মানুষ এই সোনার হরিণের পেছনে ছুটতে চায় জেনেই ভয়াবহ প্রতারণার ফাঁদ পেতে বসেছিল তারা। সরকারের মন্ত্রণালয়গুলো না জানলেও নিয়মিত সরকারি চাকরির বিজ্ঞাপন ছেপে সাধারণ মানুষকে ভুল ঠিকানা দিয়ে হাতিয়ে নিচ্ছিল বিপুল অংকের টাকা।

অভিযোগ পাওয়ার পর এমন একটি চক্রের মূলহোতাসহ চার সদস্যকে রাজধানীর গুলশান ২ নম্বর গোল চত্বরের মেট্রোপলিটন শপিং প্লাজার ৯ নম্বর ন্যাশনাল কম্পিউটারের দোকান থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

এ চক্রটির বিরুদ্ধে দীর্ঘদিন ধরে পত্রিকা, লিফলেট ও অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে সরকারি বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ রয়েছে। মঙ্গলবার (১০ নভেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সুমিনুর রহমানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারতরা হচ্ছে- মো. আনিসুর রহমান (৩২), মো. জহিরুল ইসলাম (২৩), মো. শামসুল হুদা ননাই (৫৩) ও মো. হান্নান ইমন (৩২)। এ সময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চাকরির ভুয়া নিয়োগপত্র, সিল, কম্পিউটার, প্রিন্টার ও একটি পেনড্রাইভ জব্দ করা হয়। পেনড্রাইভে ‘স্বরাষ্ট্র মন’ নামের ফোল্ডারে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ১০টি ভুয়া নিয়োগপত্র রক্ষিত ছিল।

র‌্যাব জানায়, এই সংঘবদ্ধ প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি অফিস, মন্ত্রণালয় ও সরকারি বিভিন্ন অধিদফতরে চাকরির ভুয়া নিয়োগের বিজ্ঞাপন দিয়ে সরকারি কর্মকর্তার নাম ও পদরির সিল জাল করে চাকরি প্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করে আসছে। এই প্রতারক চক্রের মূলহোতা মো. আনিসুর রহমান অন্যান্য আসামির সহযোগিতায় ওই কম্পিউটারের দোকানে ডিজিটাল ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে চাকরি প্রত্যাশী সহজ সরল মানুষদের প্রলোভন দেখিয়ে আকৃষ্ট করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে আসছিল। চাকরি না পেয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অনেকে প্রদেয় টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়-ভীতি, হুমকি প্রদর্শন করে প্রতারক চক্রটি।

গ্রেপ্তারকৃতরা তাদের অপকর্মের কথা র‌্যাবের কাছে স্বীকার করেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এই বিভাগের আরও খবর