বিশ্বে করোনা থেকে সুস্থ প্রায় ২ কোটি ৯৯ লাখ

সময়: 6:23 am - October 18, 2020 | | পঠিত হয়েছে: 53 বার
বিশ্বে করোনা থেকে সুস্থ প্রায় ২ কোটি ৯৯ লাখ

ঢাকা : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বিভিন্ন দেশে প্রতিদিনই মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অদৃশ্য ভাইরাসের তান্ডবে আক্রান্তের সংখ্যা এখন ৩ কোটি ৯৯ লাখের বেশি। এর মধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭২ হাজারের বেশি। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ৯ হাজারেরও বেশি। তবে আশার কথা হচ্ছে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় ২ কোটি ৯৯ লাখ মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯৯ লাখ ৫৬ হাজার ৩৩১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ১৪ হাজার ৬১১ জন।

করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ৫৬২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আরও ৩ লাখ ৭২ হাজার ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৮৩ লাখ ৪২ হাজার ৬৬৫ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ২৪ হাজার ২৮২ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৯২ হাজার ৭২৭ জন এবং মৃত্যুর সংখ্যা এক লাখ ১৪ হাজার ৬৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫২ লাখ ২৪ হাজারের বেশি আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৩ হাজার ৬৯০ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৮৪ হাজার ২৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজারেরও বেশি মানুষ।

এই বিভাগের আরও খবর