করোনায় আরো এক চিকিৎসকের মৃত্যু

সময়: 4:25 pm - June 10, 2020 | | পঠিত হয়েছে: 68 বার
করোনায় আরো এক চিকিৎসকের মৃত্যু

ঢাকা: নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তানজিলা রহমান নামে আরো এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। ঢাকার লালমাটিয়ায় মেরিস্টোপস ক্লিনিকের প্রধান কার্যালয়ের চিকিৎসক তানজিলা বুধবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান।

তাকে নিয়ে করোনাভাইরাসে প্রাণ হারানো বাংলাদেশি চিকিৎসকের সংখ্যা ২৩ জনে পৌঁছেছে বলে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটি-এফডিএসআর জানিয়েছে। এদের বাইরে কভিড-১৯ উপসর্গ নিয়ে মারা গেছেন আরো পাঁচজন চিকিৎসক।

এফডিএসআরের যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বলেন, আমরা তার (ডা. তানজিলা) বন্ধুদের মারফত জেনেছি, তিনি মারা যাওয়ার তিন দিন আগে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। আজ সেখানেই মারা যান। ডা. তানজিলা কভিড-১৯ আক্রান্ত ছিলেন বলেও তার বন্ধুরা জানিয়েছেন।

ডা. তানজিলা রহমান জেএইচ শিকদার মেডিক্যাল কলেজের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার তিনটি সন্তান রয়েছে।

মেরিস্টোপস বাংলাদেশের পরিচালক (অপারেশন্স) মোহাম্মদ হুসেইন চৌধুরী বলেন, ডা. তানজিলা রহমান মেটার্নিটি বিভাগের হেড অব কোয়ালিটি হিসেবে কাজ করতেন। প্রায় ১০ দিন আগে থেকেই অসুস্থ্ ছিলেন। তিনি কভিড-১৯ আক্রান্ত হওয়ার পর থেকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ছিলেন। তার স্বামী সেনাবাহিনীতে কর্মরত আছেন। আজ সকালে সেখানেই মারা যান তানজিলা।

বাংলাদেশে কভিড-১৯ এ এখন পর্যন্ত ৭৪ হাজার ৮৬৫ জন সংক্রমিত হয়েছেন। আর মারা গেছেন ১ হাজার ১২ জন।

এই বিভাগের আরও খবর