বিশ্বে আক্রান্তের সংখ্যা আড়াই কোটি ছাড়িয়েছে

সময়: 5:44 am - August 30, 2020 | | পঠিত হয়েছে: 49 বার
বিশ্বে আক্রান্তের সংখ্যা আড়াই কোটি ছাড়িয়েছে

ঢাকা: বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আড়াই কোটি ছাড়িয়েছে। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, রোবাবর সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৫১ লাখ ৬৬ হাজার ৪২৬ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৮ লাখ ৪৬ হাজার ৭৭৭ জন। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ১ কোটি ৭৫ লাখ ৭ হাজার ৮৯০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬১ লাখ ৩৯ হাজার ৭৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৮৫৫ জন। দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩৮ লাখ ৪৬ হাজার ৯৬৫ জন। মৃত্যু হয়েছে এক লাখ ২০ হাজার ৪৯৮ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৩৫ লাখ ৩৯ হাজার ৭১২ জন। এর মধ্যে মারা গেছেন ৬৩ হাজার ৬৫৭ জন। চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ৮৫ হাজার ৩৪৬ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ২৫ জন।

এদিকে দক্ষিণ আফ্রিকাকে টপকে সংক্রমণের তালিকায় ৫ম অবস্থানে চলে আসা পেরুতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৩৯ হাজার ৪৩৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৬০৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৮ হাজার ৯২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৯৮ হাজার ৮৬৩ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এই বিভাগের আরও খবর