পল্লবী থানার নতুন ওসি কাজী ওয়াজেদ, তিনি ডিএমপির একজন অন্যতম সৎ দায়িত্বশীল পুলিশ কর্মকর্তা

সময়: 3:05 pm - August 17, 2020 | | পঠিত হয়েছে: 95 বার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিরপুর বিভাগের পল্লবী থানার নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ। গত (৯ আগস্ট) রবিবার তিনি রাজধানীর থেকে মিরপুর পল্লবী থানায় যোগদান করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলী করা হয়।

কাজী ওয়াজেদ ঢাকা মেট্রোপলিটন পুলিশের একজন অন্যতম সৎ নিষ্ঠা ও স্বনামধন্য অফিসার ইনচার্জ।

তিনি মেট্রোপলিটন পুলিশে কর্মরত অবস্থায় বিভিন্ন সময় বিভিন্ন থানায় বিশেষ ভূমিকা রাখার জন্য পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত হয়েছেন।

মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় রাজধানীর গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি থানায় তাকে রদবদল করা হয়।

পুলিশের একান্ত বিশ্বস্ত সূত্রে জানা যায়, কাজী ওয়াজেদ আলী এর আগে রাজধানীর বাড্ডা থানা, ভাটারা থানা, মিরপুর, যাত্রাবাড়ী থানা, কদমতলী ও সূত্রাপুরসহ বেশ কয়েকটি থানায় সুনামের সহিত কাজ করেছেন।

তারই ধারাবাহিকতায় মিরপুর পল্লবী থানায় তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গত ৯ আগস্ট সুত্রাপুর থেকে এ থানায় তাকে রদবদল করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ ওয়ালিদ হোসেন বলেন, কাজী ওয়াজেদ ঢাকা মেট্রোপলিটন পুলিশের একজন যোগ্য অফিসার ইনচার্জ। তিনি বিভিন্ন সময় বিভিন্ন আলোচিত মামলার রহস্য উদঘাটন করেছেন।

তিনি বলেন, কাজী ওয়াজেদ সততা এবং নিষ্ঠার সাথে বিভিন্ন থানায় যথেষ্ট দায়িত্ব পালন করেছেন। এজন্য মিরপুর থানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে রদবদল করা হয়েছে।

ডিএমপি পুলিশের সূত্রে জানা যায়, অফিসার ইনচার্জ কাজী ওয়াজেদ আলী রাজধানীর বেশ কয়েকটি থানায় দায়িত্ব পালন করেছেন। সেই সমস্ত এলাকায় তিনি মাদক নিয়ন্ত্রণে ও বিভিন্ন ক্রাইমজোনের অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

মেট্রোপলিটন পুলিশের ওই সূত্রটি নিশ্চিত করে বলেন, রাজধানীর অন্যান্য ওসিদের তুলনায় নিজ তিনি নিজ দায়িত্বে অনেক অসাধ্য মামলার রহস্য উদঘাটন করেছেন। যার কারণে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের অনেক সুনাম অর্জন করেছেন।

জানা যায়, পুলিশের এই অফিসার ইনচার্জের সাফল্য নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন গণমাধ্যমে আলোচনা করা হয়েছে। কাজী ওয়াজেদ আলী প্রযুক্তিগত অপরাধ দমনে যথেষ্ট কাজ করে থাকেন।

জানা যায় পুলিশের এই কর্মকর্তা, চুরি ছিনতাই মাদক ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ দমনে যথেষ্ট কৌশলে কাজ করেন। তাছাড়া মাদক বিক্রি ও সেবনকারীরা তাকে ত্রাস হিসেবে গণনা করেন।

কাজী ওয়াজেদ আলী একজন জনবান্ধব পুলিশ কর্মকর্তা। প্রতিটা থানায় সাধারণ মানুষকে সেবার পাশাপাশি পুলিশকে জনবান্ধব হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে গেছেন, যার জন্য তিনি আলোচিত।

পল্লবী থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদানের বিষয়ে জানতে চাইলে কাজী ওয়াজেদ আলী বলেন, ডিএমপির বেশ কয়েকটি থানায় আমাকে মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে (ঊর্ধ্বতন কর্মকর্তারা) যে দায়িত্ব দিয়েছেন তা আমি সততা এবং নিষ্ঠার সাথে পালন করার চেষ্টা করেছি। ৯ আগস্ট আমি এ থানায় যোগদান করেছি ইনশাআল্লাহ সততার সাথে সাধারণ মানুষের জন্য কাজ করে যাব।

তিনি বলেন, আশা করি কোন মানুষ থানার সংশ্লিষ্ট পুলিশের সেবা থেকে বঞ্চিত হবে না। আমি আপ্রান চেষ্টা করে যাবো এলাকার মানুষকে সঠিক সেবা দেওয়ার জন্য। আমি আমার কাজের জন্য সকলের কাছে সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত. তথ্য মতে সম্প্রতি মিরপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের বিভাগীয় ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অনেক কর্মকর্তাকে রদবদল করা হয়েছে। তারই ধারাবাহিকতায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ পুলিশের এই সুনামধন্য যোগ্য অফিসারকে মিরপুর পল্লবী থানায় বদলি করেন।

পল্লবী থানা সূত্রে ও এলাকাবাসীর তথ্য মতে জানা যায়, মিরপুর এলাকায় এই অনাকাঙ্ক্ষিত ঘটনার পর পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তাকে রদবদল করা হয়েছে। সেই সাথে পল্লবী থানার অফিসার ইনচার্জ কেউ রদবদল করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এদিকে পুলিশের এই যোগ্য কর্মকর্তাকে পল্লবী থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব দেওয়াই এলাকাবাসী বেশ কিছুটা স্বস্তিতে।

 

ভোরের পাতা/ ভিআরথী

এই বিভাগের আরও খবর