সাড়ে ৪ মাস পর অনুশীলনে নেমে কষ্ট হয়েছে বিজয়ের

সময়: 11:13 am - July 28, 2020 | | পঠিত হয়েছে: 71 বার
সাড়ে ৪ মাস পর অনুশীলনে নেমে কষ্ট হয়েছে বিজয়ের

স্পোর্টস: করোনাকালে স্বাস্থ্য বিধি অনুসরন করে চার ভেন্যুতে ১৯ জুলাই শুরু হয়েছিল ৯ ক্রিকেটারকে নিয়ে অনুশীলন। যার মধ্যে মিরপুরেই করেছেন ৭ ক্রিকেটার। রোববার অনুশীলনের প্রথম পর্ব শেষ হয়েছে। তবে মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মেহেদী রানার জন্য সূচিটা আরেকটু বাড়িয়েছে বিসিবি।

এই তালিকায় যোগ হয়েছেন জাতীয় দলের বাইরে এক বছর থাকা এনামুল হক বিজয়ও। সূচি অনুযায়ী ঈদের আগে সোমবার ও মঙ্গলবারই শুধু অনুশীলন হওয়ার কথা। সোমবার মাঠে এসে প্রথমবারের মতো অনুশীলন করেছেন এনামুল হক বিজয়।

২০১২ থেকে ২০১৪-এই সময়ে ওয়ানডে ক্রিকেটে নিজেকে দারুনভাবে মেলে ধরা এনামুল হক বিজয় ২০১৫ থেকে নিজেকে হারিয়ে খুঁজছেন এমনিতেই। ক্যারিয়ারের ৩৮ ওয়ানডে ম্যাচে ৩ সেঞ্চুরি,৩ ফিফটির সব ক’টিই ২০১২ থেকে ২০১৪’র মধ্যে। ২০১৫ সালে বাদ পড়ার পর দলে ফিরতে অপেক্ষা করতে হয়েছে তিন বছর। তবে ফেরার অধ্যায়টি মোটেও সুখকর নয়। ২০১৮ সালে ফিরে ৬ ওয়ানডে ম্যাচে ২টি তে রানের দেখা পাননি,একটিতে মাত্র ১ রান,অন্য ৩টির একটিতেও নেই হাফ সেঞ্চুরি। এক বছর ব্রেকের পর গত বছরের জুলাইয়ে শ্রীলংকা সফরেও ব্যর্থ, ১৪ রানে থেমেছেন বিজয়।

এমন এক উইকেট কিপার কাম টপ অর্ডারের জন্য ফেরাটা যখন চ্যালেঞ্জের, তখন করোনার কারনে প্রায় সাড়ে ৪ মাস পর অনুশীলন তার জন্য অনেক কঠিন হবে,এটাই তো স্বাভাবিক। সোমবার মিরপুরে অনুশীলন করতে এসে সে কষ্টের কথাই জানিয়েছেন বিজয়- ‘মিরপুরে অনুশীলন করতে পেরে খুব ভালো লাগছে। প্রায় চার মাস পরে মিরপুরে অনুশীলন করার সুযোগ পেলাম। বলতে গেলে অনেক কষ্টই হয়েছে। আমরা ইনডোরে করেছি। যেখানেই করি না কেন মিরপুরে অনুশীলন করাটা বিশেষ কিছু। আশা করি এটা করে যাব। ঈদের আগে যতটা সম্ভব হয় করব। ঈদের পরে ধারাবাহিক করে যাব। এমন সুযোগ করে দেওয়ায় বিসিবিকে ধন্যবাদ। আশা করি সামনেও এটা অব্যাহত থাকবে।’

এই বিভাগের আরও খবর