শাহেদ গ্রেপ্তারের বিষয়ে: প্রশ্ন রিজভীর!

সময়: 8:36 am - July 15, 2020 | | পঠিত হয়েছে: 44 বার
শাহেদ গ্রেপ্তারের বিষয়ে যা বললেন রিজভী!

ঢাকা: সাতক্ষীরা থেকে বুধবার ভোরে রিজেন্ট হাসপাতালের মালিক মো. শাহেদের গ্রেপ্তারের ঘটনা ‘কমেডি’ না ‘ট্যাজেডি’ নাটক তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বুধবার দুপুরে নয়া পল্টনের কার্যালয়ে হোমিওপ্যাখিক মেডিকেল ক্যাম্পের উদ্বোধনকালে তিনি এই প্রশ্ন তুলেন। নয়া পল্টনে হোমিওপ্যাথিক ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এইচ ড্যাব) এর উদ্যোগে করোনা ভাইরাস সংক্রমণে প্রতিষেধক ওষুধ বিতরণ উপলক্ষে মেডিকেল ক্যাম্পের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সাধারণ মানুষের মধ্যে হোমিও প্যাথিক ওষুধ বিনামূল্যে বিতরণ করা হয়।

এসময় রুহুল কবির রিজভী বলেন, ‘‘আপনি পলিকে খুজেঁ পান, আপনি ছাত্রদলের টিটো হায়দার, আকরামুল হাসানকে খুঁজে পান। অথচ শাহেদ করিমকে কী এতদিন ধরে খুঁজে পান নি? মো. শাহেদ নাকি নৌকা দিয়ে পালানোর সময় সাতক্ষীরার কোনো অঞ্চল থেকে ধরেছে। এই গ্রেফতারের ঘটনা ‘কমেডি’ নাকি এটা ট্র্যাজেডি তা আমরা জানি না। যদিও নাটক রচনা করতে পারে আওয়ামী লীগের প্রশাসন, এটা নিঃসন্দেহে।”

তিনি বলেন, ‘‘তারা (সরকার) মানুষকে মনে করে বোকা। মিডিয়াকে তারা নিয়ন্ত্রণ করে বলানোর চেষ্টা করে। অতএব যা বলার, তা-ই মিডিয়াকে দিয়ে বলানোর তারা চেষ্টা করে। জনগনকে অবিশ্বাস করে বলেই, জনগনকে অবজ্ঞা করে বলেই তারা (সরকার) রাতের অন্ধকারে নির্বাচন করে, তারা ভোটার ছাড়া নির্বাচন করে। কারণ তারা জনগন যে একটা শক্তি সেটাকে পাত্তাই দেয় না।”

বুধবার ভোর সাড়ে ৫টার দিকে সাতক্ষীরার দেবহাটা সীমান্তবর্তী কোমরপুর গ্রামের লবঙ্গবতী নদীর তীর থেকে মো. শাহেদকে অবৈধ অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন।

রিজেন্ট হাসপাতালের কর্ণধার মো. শাহেদের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, ‘‘তার মা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক ছিলেন। শাহেদ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য। এতো লুটপাট করে, বাটপারি করে টাকা ইনকাম করে সে হয়ে গেলো হাওয়া ভবনের লোক!”

বিএনপির এই সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ‘‘সুধা ভবনের লোক হাওয়া খেয়ে হাওয়া ভবনের লোক হয়ে যায়। এই হচ্ছে আওয়ামী লীগের দিন। যত বাটপার, যত ঠক, যত ক্যাসিনো-দুর্নীতিবাজ সব বেরিয়েছে সুধা ভবন থেকে। যখন এটা প্রচার-প্রকাশ হয়ে গেছে তখন বলে, না না এরা বিএনপি করতো, জামায়াত করতো আর না হলে হাওয়া ভবনের লোক। এসব কথা বলে তারা (সরকার) বিভ্রান্ত তৈরির চেষ্টা করে। যদিও জনগন এতে বিভ্রান্ত হয় না।”

একাদশ নির্বাচনের আগে মো. শাহেদের একটি টকশো‘র প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘‘গতকাল তার (মো. শাহেদ) একটা নির্বাচনের আগের টকশোর ভিডিও দেখলাম। সে বলছে, সেনাবাহিনী প্রধান থেকে শুরু করে সিপাহী সবাই এই সরকারকে চায়, পুলিশের আইজি থেকে কনস্টেবল পর্য়ন্ত সবাই এই সরকারকে চায়। কার বক্তব্য- শাহেদের বক্তব্য। তিনি বিরাট রাজনৈতিক বিশ্লেষক, নির্বাচনের ব্যাখ্যা দিচ্ছেন কেনো আওয়ামী লীগ জিতবে।”

রিজভী বলেন, ‘‘কী অদ্ভুত ব্যাখ্যা- সচিব থেকে চৌকিদার পর্যন্ত সবাই তো সরকারকে চায়, তাহলে এখানে অন্যরা আসবে কী করে। যেমন শাহেদ তেমনি তার সরকার, তেমনি তার কথাবার্তা। মানে গবু চন্দ্র রাজার দেশে চারিদিকে গবু চন্দ্র মন্ত্রী থাকলে, এই সমস্ত উদ্ভট, বাটপার এরা সমাজে খ্যাতিমান মানুষ হিসেবে পরিচিত হন, তারা টকশোতে আমন্ত্রণ পান।”

শাহেদকে গ্রেপ্তারের মাধ্যমে আরেকটি নাটকের আশঙ্কা প্রকাশ করে রুহুল কবির রিজভী বলেন, ‘‘এখন তারা আরেকটা নাটক করছে। বিএনপির শরিয়তপুরে ধানের শীষের প্রার্থী নুরুউদ্দিন অপুকে রিমান্ডে নেয়া হয়েছে। কেনো জানেন? আওয়ামী লীগের যেটা বৈশিষ্ট। তাকে টর্চার করে পুলিশ তার শেখানো কথা বলাতে চায়। এই যে আপনার জেকেজি, রিজেন্ট হাসপাতালের ভূয়া সনদ এবং এখানকার যে ঠকবাজী, বাটপারি সারা দেশ ও বিশ্বে যেভাবে উন্মোচিত হয়েছে। এখন এটাকে আড়াল করার জন্য আরেকটা নাটক তৈরি করবে নুরউদ্দিন অপুকে দিয়ে, তাকে দিয়ে টর্চার করে নানাভাবে তার মুখ দিয়ে বলানোর চেষ্টা করবে যে এগুলোর সাথে আর কারো নাম দেয়ার চেষ্টা করবে।”

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘‘এখন আরেকটা ষড়যন্ত্র চলছে। অর্থাৎ এতদিন তার উপর অত্যাচার, আক্রমণ করলো আওয়ামী লীগ, নির্বাচনের মুহুর্তে তাকে ঢাকাতে চিকিৎসার জন্য নিয়ে আসা হলো। তার উপর কত রিমান্ড গেছে। এই মুহুর্তে আবার অপুকে রিমান্ডে নেয়া হয়েছে। তাহলে নাটকটা এবার পরিস্কার বুঝতে পারছেন। নাটকটাকে একেবারে ক্লাইমেক্সে নিয়ে যাওয়ার জন্যে আজকে এই ঘটনা করা হচ্ছে। বিএনপি নেতা অপুকে নতুন করে রিমান্ডে নিয়ে তার মুখ দিয়ে কিছু বলানোর জন্য। যাতে আজকে শাহেদ কাণ্ড, জেকেজি কাণ্ড এগুলো যেন আড়াল হয়ে যায় সেই চেষ্টাই তারা (সরকার) করছে।”

এসময় তিনি বিএনপির এই নেতা দেশের এ অবস্থা থেকে উত্তরণে জনগনকে অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান ।

সংগঠনের সভাপতি হোমিওপ্যাথিক চিকিতসক অহিদুল ইসলাম চৌধুরী স্বপনের সভাপতিত্বে মহাসচিব শাহজালাল আহমেদের পরিচালানায় অনুষ্ঠানে সিনিয়র সভাপতি সামছুজ্জোহা আলম, সহসভাপতি আজিজুর রহমান, স্বেচ্ছাসেবক দল মহানগরের দক্ষিনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, শ্যামপুর থানা মহিলা দলের সভানেত্রী নাসিমা তালুকদার প্রমূখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর