স্বাস্থ্যখাতকে দুর্নীতিমুক্ত ও জনবান্ধব করার দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য

সময়: 7:21 am - July 12, 2020 | | পঠিত হয়েছে: 55 বার
স্বাস্থ্যখাতকে দুর্নীতিমুক্ত ও জনবান্ধব করার দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য

ঢাকা: দেশের ভঙ্গুর স্বাস্থ্যখাতকে দুর্নীতিমুক্ত ও জনবান্ধব করার দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য নামক একটি সংগঠন।

রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানবন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা সরকারের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের আইনের আওতায় আনুন। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করুন। করোনা মহামারি আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে আমাদের দেশের স্বাস্থসেবা কোন পর্যায়ে আছে। এখনই সময় স্বাস্থ্যখাতের উন্নয়ন করার। অন্যথায় দেশ আরও বড় বিপদের সম্মুখীন হবে।

এসময় আয়োজক সংগঠনের পক্ষ থেকে ৭ দফা দাবি পেশ করা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে, পর্দা কেলেঙ্কারির বিচার, ডাক্তার-নার্সদের খাবার কেলেঙ্কারির বিচার, করোনা প্রতিরোধ সামগ্রীতে ভেজাল ও উচ্চমূল্য রোধে ব্যবস্থা গ্রহণ, স্বাস্থ্যখাতে নিয়োগ ও বদলি বাণিজ্য বন্ধ, সাধারণ রোগীদের করোনা চিকিৎসায় কার্যকর ব্যবস্থা গ্রহণ, ব্যাপক হারে অ্যান্টিবডি কিটের ব্যবহার নিশ্চিতে সকল বাধা দূর করা এবং স্বাস্থ্যখাতে দুর্নীতির গডফাদার মিঠু সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ।

পাশাপাশি বামঐক্য নেতৃবৃন্দ সরকারের উদ্দেশ্যে ৩ দফা সুপারিশ জরুরি ভিত্তিতে বাস্তবায়নের আহ্বান জানান। সুপারিশগুলোর মধ্যে রয়েছে,স্বাস্থ্য কমিশন গঠন; আমলাতন্ত্র নয়, চিকিৎসক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ দ্বারা স্বাস্থ্য খাতের দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন করা এবং স্বাস্থ্য বাজেটের ৫০ শতাংশ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ব্যয় করা।

সংগঠনের সমন্বয়কারী ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সিপিবি(এম)’র সাধারণ সম্পাদক কমরেড ডা. এম. এ. সামাদ, কৃষক মোর্চার আহ্বায়ক মোহাম্মদ মাসুম, পিডিপি’র সাধারণ সম্পাদক হারুন অর রশীদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর