মেহেন্দিগঞ্জে ফয়সাল দপ্তরীর হামলার শিকার এক নারী, মামলা তুলে না নিলে এলাকা ছাড়ার হুমকি

সময়: 10:01 am - July 11, 2020 | | পঠিত হয়েছে: 300 বার
মেহেন্দিগঞ্জে তুচ্ছ ঘটনায় ফয়সাল দপ্তরীর হামলার শিকার এক নারী, মামলা তুলে না নিলে এলাকা ছাড়া করার হুমকি

মেহেন্দিগঞ্জ: বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়াতে এক নারীকে জখম ও বাড়িতে লুটপাটের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, প্রধান আসামী ফয়সাল দপ্তরীর নেতৃত্বে অন্য আসামীরা চলতি বছরের ১৮ এপ্রিল বাদীর বাড়িতে এ হামলা চালায়।

এজাহারে আরও বলা হয়, মামলার ৪ নং আসামী সোহাগ শিপনের কাছ থেকে মোবাইলের একটি কভার নেয়। শিপন ১৫ এপ্রিল উলানিয়া বাজারে ওই কভার ফেরত চায়। একারণে সোহাগ ক্ষিপ্ত হয়ে মামলার ১ নং আসামী ফয়সাল দপ্তরীকে ডেকে নিয়ে আসে। তখন সেখানে শিপনের সঙ্গে নীরব হোসেন মাতুব্বর উপস্থিত হয়।

তারা সবাই চলে যায় উলানিয়া জমিদার বাড়ির কাচারির নিকটে মোবাইল টাওয়ারের সামনে। ওখানে শিপনকে ধরতে ফয়সাল দলবল নিয়ে আসে এবং কথা কাটাকাটি হয়। এর প্রতিশোধ নিতে ১৮ এপ্রিল ফয়সাল নীরবের ভাই মামলার বাদী সাইদুল মাতুব্বরের বাসায় হামলা চালায়। সেখানে সাইদুল ও তার স্ত্রী রেহেনা বেগম এবং তার বাবা গুরুতরভাবে আহত হয়।

এসময় হামলাকারীরা রেহেনার গলার স্বর্নের হার ছিনিয়ে নেয়। যার আনুমানিক দাম ২৫ হাজার টাকা। এসময় মোবাইল ছিনিয়ে নেওয়া হয় বলেও জানান মামলার বাদী সাইদুল মাতুব্বর। ভাংচুর করা হয় বাড়ির আসবাবপত্র। এসময় আসামীদের হামলায় রেহেনার মাথা ফেটে যায়।

এ গৃহবধূ নারীকে শ্লীলতাহানি করা হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। পরে স্থানীয়রা তাকে উদ্দার করে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যায়। বিষয়টি নিয়ে ২২ এপ্রিল মেহেন্দিগঞ্জ থানায় মামলা দায়ের করেন রেহেনার স্বামী সাইদুল ইসলাম মাতুব্বর।

 

মেহেন্দিগঞ্জে ফয়সাল দপ্তরীর হামলার শিকার এক নারী, মামলা তুলে না নিলে এলাকা ছাড়ার হুমকি

মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত অফিসার (ওসি) আবিদুর রহমান মামলাটি গ্রহণ করায় ন্যায় বিচারের আশায় বুক বাধেন ভুক্তভোগীরা। কিন্তু এতদিনেও আসামীরা গ্রেপ্তার না হওয়ায় হতাশ বাদী সাইদুল।

তিনি অভিযোগ করেন প্রধান আসামী ফয়সাল দপ্তরীর বাবা রহমান দপ্তরী স্থানীয় প্রভাবশালীদের নিয়ে মামলা প্রত্যাহারের জন্য তাকে চাপ দিচ্ছেন। মামলা তুলে না নিলে তাদের এলাকা ছাড়া করার হুমকিও দেওয়া হচ্ছে বলে অভিযোগ মামলার বাদী সাইদুল মাতুব্বরের। তবে রহমান দপ্তরী এসব অভিযোগ মিথ্যা বলে দাবি করে বলেন, তিনি ও তার সন্তান ষড়যন্ত্রের শিকার।

সূত্র জানায় করোনার কারণে মামলার গতি কিছুটা থেমে থাকলেও কোন অপধারীকে ছাড় দেওয়া হবে না।

এদিকে তুচ্ছ এই ঘটনায় ফয়সাল দপ্তরীর হামলার শিকার হওয়া নারীর পরিবার যদি, মামলা তুলে না নেয় তাহলে তাদের এলাকা ছাড়া করা বলে হুশিয়ারী দিয়েছেন মামলায় ভূক্ত আসামীরা। তারা পুলিশ ছাড়া বিভিন্ন মাধ্যমে এই মামলা মিটানোর চেষ্টা করছে আর বলছে না মিটালে এলাকা থেকে বের করে দিবো এমন অভিযৈাগ ভুক্তভুগিদের।

এই বিষয়ে মামলার আসামীর বাবা আঃ রহমান বলেন, ঘটনাটি যে ভাবেই ঘটছে মিমাংশার কথা ছিলো কিন্তু এখন ও হয়নি। বিষয়টি দু:খজনক ভাবে ঘটেছে। তাদের সব অভিযোগ সত্য না। স্থানীয় মেম্বর ও কয়েকজন মিলে এই মামলা মিটমাট করার চেষ্টা করছে। আশা করি খুব তাড়াতাড়ি মিটমাট হয়ে যাবে।

এই বিষয়ে জানতে চাইলে মামলার বাদীর ছোট ভাই নিরব বলেন, আমাদের হত্যার উদ্দেশ্যে তুচ্ছ ঘটনায় ফয়সাল দপ্তরীরা দলবল নিয়ে আমাদের উপর হামলা চালায়। তিনি বলেন, আমরা এই ঘটনার সুষ্ঠ বিচার চাই।

 

ভোরের পাতা/ভিআরথী

এই বিভাগের আরও খবর