আক্রান্ত বাড়লেও কমেছে মৃত্যু

সময়: 9:02 am - July 4, 2020 | | পঠিত হয়েছে: 69 বার
আক্রান্ত বাড়লেও কমেছে মৃত্যু

ঢাকা: দেশে মহামারি নভেল করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় আক্রান্ত কিছুটা বাড়লেও মৃত্যুর সংখ্যা কমেছে। সবশেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৩ হাজার ২৮৮ জন আক্রান্ত হয়েছেন। এইসময়ে মধ্যে সারা দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরও ২৯ জনের মৃত্যু হয়েছে। আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ৩ হাজার ১১৪ জন এবং মৃত্যু হয়েছিল ৪২ জনের।

দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৬৯ হাজার ৬৭৯ জন হয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১ হাজার ৯৯৭ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৩৩ শতাংশ ও এই সময়ের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ২৫ শতাংশ। ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২১ জন এবং নারী ৮ জন।

শনিবার (০৪ জুলাই) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৮৭১টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৪২৭টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৮ লাখ ৩২ হাজার ৭৪টি নমুনা।’

তিনি বলেন, ‘কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭০ হাজার ৭২১ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৪ দশমিক ২৯ শতাংশ।’

এই বিভাগের আরও খবর