নেতাকর্মীদের বন্যা দুর্গতদের সহায়তা করার নির্দেশ আওয়ামী লীগের

সময়: 6:58 pm - June 30, 2020 | | পঠিত হয়েছে: 147 বার
নেতাকর্মীদের বন্যা দুর্গতদের সহায়তা করার নির্দেশ আওয়ামী লীগের

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও পরামর্শ অনুযায়ী করোনা ভাইরাস প্রতিরোধে চলমান কার্যক্রম অব্যাহত রেখে দেশের বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে দলটি।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় সারাদেশের আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুতি গ্রহণ ও বন্যা দুর্গত মানুষের পাশে থেকে সার্বিক সহায়তা প্রদানেরও নির্দেশনা দেওয়া হয়।

মঙ্গলবার ( ৩০ জুন) বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক অনির্ধারিত বৈঠক থেকে এসব নির্দেশনা প্রদান করা হয়।

বৈঠকে সূত্রে জানা যায়, আগমী ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষেও আওয়ামী লীগের বিস্তারিত কর্মসূচি নিয়েও আলাপ-আলোচনা হয়। বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে ৩টি করে (বনজ, ফলদ ও ভেষজ) গাছ লাগানোর জন্য দলীয় সভাপতির নির্দেশনা বাস্তবায়নের অনুরোধ জানানো হয়।

আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে চলমান কার্যক্রম অব্যাহত রাখা এবং বন্যা পরিস্থিতি মোকাবলা ও বৃক্ষ রোপন কর্মসূচি বাস্তবায়নের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

বৈঠকের শুরুতে রাজধানীর সদর ঘাটে লঞ্চ দুর্ঘটনায় প্রাণহানী বিষয়ে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়। লঞ্চডুবিতে নিহত সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস. এম কামাল হোসেন, মির্জা আজম, সাখাওয়াত হোসেন শফিক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সংসদের সদস্য এড. এ বি এম রিয়াজুল কবির কাওছার, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

এই বিভাগের আরও খবর