মোবাইল গ্রাহক কমেছে ৩২ লাখ, ইন্টারনেটে ২০ লাখ

সময়: 1:34 pm - June 19, 2020 | | পঠিত হয়েছে: 77 বার
মোবাইল গ্রাহক কমেছে ৩২ লাখ, ইন্টারনেটে ২০ লাখ

ঢাকা: দেশে করোনা ভাইরাসের মধ্যে মোবাইল ও ইন্টারনেটের গ্রাহক সংখ্যা কমেছে। বাংলাদেশে মোবাইল গ্রাহক কমেছে ৩২ লাখ কম। পাশাপাশি মোবাইলে ইন্টারনেট ব্যবহার করা গ্রাহক কমেছে ২০ লাখের বেশি!

বাংলাদেশ টেলিযোগাযোগ ও নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) প্রকাশ করা এপ্রিলের মাসের প্রতিবেদন থেকে এতথ্য জানা গেছে।

শুক্রবার বিটিআরসির প্রেস বিজ্ঞপ্তির তথ্য বিশ্লেষণ করা দেখা যায়, এপ্রিল শেষে গ্রামীণফোনের গ্রাহকসংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৪৩ লাখ ৬১ হাজার, যা ফেব্রুয়ারির তুলনায় ১৫ লাখের মতো কম। এপ্রিল শেষে রবি আজিয়াটার গ্রাহক দাঁড়িয়েছে ৪ কোটি ৮৮ লাখ ৪৩ হাজার, যা ফেব্রুয়ারির তুলনায় ৭ লাখ ৬৮ হাজার কম।

একইভাবে বাংলালিংকের গ্রাহকসংখ্যা ৮ লাখ ৯৪ হাজার কমে দাঁড়িয়েছে ৩ কোটি ৪৯ লাখের মতো। সরকার মালিকানাধীন অপারেটর টেলিটকের গ্রাহক দাঁড়িয়েছে ৪৮ লাখ ৪০ হাজার, যা ফেব্রুয়ারির তুলনায় ৩৩ হাজার কম।

এছাড়াও এপ্রিল মাসের যে হিসাব প্রকাশ করেছে সেখানে দেখা যাচ্ছে দেশে মোট ইন্টারনেট ব্যবহারকারীর পরিমাণ দাঁড়িয়েছে ১০ কোটি ১১ লাখ ৮৬ হাজারে। যা মার্চে ছিল ১০ কোটি ৩২ লাখ ৫৩ হাজার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিক্সড ইন্টারনেট সাবস্ক্রিপশন নম্বর (আইএসপি এবং পিএসটিএন) ২০২০ সালের মার্চ পর্যন্ত আপডেট করা হয়েছে। আইএসপি অপারেটরগুলোর সংখ্যা বেশি এবং ফিক্সড ইন্টারনেট সাবস্ক্রিপশনের সংখ্যা খুব কম। আইএসপি এবং পিএসটিএন ইন্টারনেট গ্রাহকের তথ্য ত্রৈমাসিক ভিত্তিতে আপডেট করা হচ্ছে এবং পরবর্তী আপডেট পাওয়া যাবে ২০২০ সালের পরে।

এই বিভাগের আরও খবর