দশম জাতীয় সম্মেলন-নির্বাচনের প্রস্তুতি নিন: কাজী মামুন

সময়: 3:53 pm - August 20, 2023 | | পঠিত হয়েছে: 80 বার
দশম জাতীয় সম্মেলন ও আগামী নির্বাচনের প্রস্তুতি নিন: কাজী মামুন

আরিফ: বিরোধী দলীয় নেতার মূখপাত্র কাজী মামুনূর রশীদ বলেছেন, জাতীয় রাজনীতিতে চ্যালেঞ্জ মোকাবিলার সময় এসেছে। তাই সাংগঠনিক শক্তি নিয়ে নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, শিগগিরই অনুষ্ঠিত হবে জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন। আর এর পরপরই অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। তাই এই দুটো চ্যালেঞ্জ মোকাবিলায় এখনই আপনাদের প্রস্তুতি নিতে হবে।

রোববার (২০ আগস্ট) দুপুরে রাজধানীর গুলশানের ৪৭ নম্বরে বিরোধী দলীয় নেতার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় ভ্যার্চুয়ালি যুক্ত হয়ে বিরোধী দলীয় নেতার মূখপাত্র এসব কথা বলেন।

এ সময় কাজী মামুন বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের সাক্ষাৎ প্রসঙ্গে যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন, তাদের বিষয় দলীয় নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, আগামী নির্বাচন ও আসন্ন অধিবেশনের আগে সংসদ নেতা ও বিরোধী নেতা সাংবিধানিক সরকার ব্যবস্থা নিয়ে আলাপ আলোচনা করেছেন। এতে যারা ষড়যন্ত্রের গন্ধ খুঁজছেন, তারা নিজেরাই আগুন সন্ত্রাসীদের সঙ্গে হাত মেলাতে প্রস্তুতি নিচ্ছেন।

তিনি বলেন, ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। ভারতে দর্শনীয় স্থানের অভাব নেই। যারা স্ত্রী ও তারেক রহমানে ঘনিষ্ঠ সহচরদের নিয়ে ভারত ভ্রমণকে রাজনীতির মাপকাঠি মনে করছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, সাংবিধানিক ধারা মেনেই অনুষ্ঠিত হবে আগামী জাতীয় নির্বাচন। আর নির্বাচনকালীন সরকার হবে সংসদে প্রতিনিধিত্বকারী দলের সদস্যদের নিয়ে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এরশাদপুত্র রাহগীর আল মাহী সাদ এরশাদ এমপি। এছাড়াও সভায় আরো বক্তব্য রাখেন বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, জাপা নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন খান, সাবেক প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলন, বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙা, ক্বারী হাবিবউল্লাহ বেলালী, সাবেক এমপি জাফর ইকবাল সিদ্দিকী, এমএ গোফরান, রফিকুল হক হাফিজ, জহির হোসেন ও মির্জা ইকবাল প্রমূখ।

ভোরের পাতা/আকে

এই বিভাগের আরও খবর