নির্বাচনকে কেন্দ্র করে অস্ত্র সংগ্রহ করছে বিএনপি: ডিবি পুলিশ

সময়: 6:52 am - August 20, 2023 | | পঠিত হয়েছে: 37 বার
নিজস্ব প্রতিবেদক আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীরা অস্ত্র সংগ্রহ করছে বলে দাবি করছেন মহানগর ডিবি পুলিশ। রোববার (২০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব বলেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) খোন্দকার নুরুন্নবী। তিনি বলেন, গতকাল (শনিবার) রাতে গোপন সংবাদের ভিত্তিতে লালবাগে গ্রেপ্তার হওয়া ছাত্রদলের ছয় নেতা এমন তথ্য দেন। আটক নেতাদের থেকে তিনটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ডগু উদ্ধার করে পুলিশ। পুলিশ আরও জানায়, অস্ত্রগুলোর মধ্যে দু’টি পাবনা ও একটি টেকনাফ থেকে সংগ্রহ করেন তারা। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা আগামী নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা ও নাশকতাতার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার জন্য তারা অস্ত্র সংগ্রহ করেছিলেন। বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তারা অস্ত্র সংগ্রহ করে এই পরিকল্পনা করছিলেন। লালবাগ থানায় গতরাতেই দুটি মামলা হয়েছে, তাদের কোর্টে নেয়া হলে আরও জানা যাবে জানান পুলিশ।

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীরা অস্ত্র সংগ্রহ করছে বলে দাবি করছেন মহানগর ডিবি পুলিশ।

রোববার (২০ আগস্ট) বেলা সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব বলেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) খোন্দকার নুরুন্নবী।

তিনি বলেন, গতকাল (শনিবার) রাতে গোপন সংবাদের ভিত্তিতে লালবাগে গ্রেপ্তার হওয়া ছাত্রদলের ছয় নেতা এমন তথ্য দেন। আটক নেতাদের থেকে তিনটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ডগু উদ্ধার করে পুলিশ।

পুলিশ আরও জানায়, অস্ত্রগুলোর মধ্যে দু’টি পাবনা ও একটি টেকনাফ থেকে সংগ্রহ করেন তারা। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা আগামী নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা ও নাশকতাতার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার জন্য তারা অস্ত্র সংগ্রহ করেছিলেন। বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশে তারা অস্ত্র সংগ্রহ করে এই পরিকল্পনা করছিলেন।

লালবাগ থানায় গতরাতেই দুটি মামলা হয়েছে, তাদের কোর্টে নেয়া হলে আরও জানা যাবে জানান পুলিশ।

এই বিভাগের আরও খবর