আবারও সেঞ্চুরি হাতছাড়া, দুর্ভাগা লিটন

সময়: 5:00 pm - July 7, 2021 | | পঠিত হয়েছে: 56 বার
আবারও সেঞ্চুরি হাতছাড়া, দুর্ভাগা লিটন

স্পোর্টস : জিম্বাবুয়ে পেসাররা শুরুতে যেভাবে ভীতি ছড়িয়েছেন, তাতে ইতিবাচক ব্যাটিংয়ে তাদের মনোবল ভেঙ্গে দেয়ার মতো একজন ব্যাটসম্যানের বড্ড দরকার ছিল। সেই প্রয়োজনটা মিটিয়েছেন লিটন দাস।

টেস্টে ৭ নম্বরে ব্যাট করতে নেমে কতোটাইবা অবদান রাখা যায় ? তারপরও ওয়ানডে ক্রিকেটের ওপেনার ৭ নম্বরে এসেও দেখিয়েছেন তার অপরিহার্যতা।

এসেই ভিক্টর নিয়াউচিকে এক ওভারে কভার ড্রাইভে ২টি বাউন্ডারিতে ছন্দময় ব্যাটিংয়ের পূর্বাভাস দিয়েছিলেন লিটন দাস। ছন্দে থাকলে লিটন যে কতোটা ভরসা দিতে পারেন, জানিয়ে দিচ্ছিলেন তা। টি ব্রেকের পর দ্রুতগতিতে রান তুলতে ছিলেন সচেষ্ট লিটন।

বাঁ হাতি স্পিনার সুম্বাকে সুইপ শটে বাউন্ডারিতে উদযাপন করেছেন ৯ম হাফ সেঞ্চুরি। স্কোরশিটে ১৩২ রান উঠতে ৬ ব্যাটসম্যান হারিয়ে বড় একটা পার্টনারশিপে মাহমুদউল্লাহ’র সঙ্গে দারুণ বোঝাপড়া ছিল তার।

২০১৮ সালে চট্টগ্রামে শ্রীলংকার বিপক্ষে সেঞ্চুরি পেতে পেতে করেছেন হাতছাড়া। থেমেছে তার সেই ক্লাসিক ইনিংস ৯৪-তে। বুধবার হারারেতেও দুর্ভাগা লিটন। ৫ রানের জন্য হাতছাড়া করেছেন অভিষেক টেস্ট সেঞ্চুরি। দ্বিতীয় নতুন বল নেওয়ার আগে সেঞ্চুরি করতে হবে, এই টার্গেটে ব্যাট করছিলেন। এখানেই ভুলটা করেছেন লিটন। ৭৯তম ওভারে তিরিপানোকে পুল শট নিয়ে ফাইন লেগে দিয়েছেন ক্যাচ ( ১৪৭ বলে ১৩ বাউন্ডারিতে ৯৫)। সেই সঙ্গে নেতৃত্ব দেয়া পার্টনারশিপটি থেমেছে ১৩৮ রানে।

টেস্টে এ বছরটা দারুণ কাটছে লিটনের। ৫ টেস্টে ফিফটি শুধু মিস করেছেন একটিতে। শ্রীলংকা সফরে দ্বিতীয় টেস্টে। অন্য ৪টি টেস্টে অন্ততঃ একটি করে ইনিংসে হাফ সেঞ্চুরি উদযাপন করেছেন লিটন।

এই বিভাগের আরও খবর