মগবাজারে ভবন ধসে যাওয়ায় আহত ২০০-২৫০ রুগীদের জরুরী সেবা প্রদান করেছে কমিউনিটি হাসপাটাল

সময়: 7:10 pm - June 27, 2021 | | পঠিত হয়েছে: 47 বার
মগবাজারে ভবন ধসে যাওয়ায় আহত ২০০-২৫০ রুগীদের জরুরী সেবা প্রদান করেছে কমিউনিটি হাসপাটাল

নিজস্ব প্রতিবেদক: মগবাজারের ভবন ধসে যাওয়ার ঘটনায় ঢাকা কমিউনিটি হাসপাটাল ২০০-২৫০ মানুষকে সেবা প্রদান করেন। এ ঘটনায় এই হাসপাটালে ২ জন মারা গেছে। অন্যরা ঢাকা মেডিকেল হাসপাটালে মারা যান। ঢাকা কমিউনিটি মেডিকেল হসপিটাল কর্তৃপক্ষ ২ জন মারা যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

নিহতের মধ্যে একজন শিশু অন্য একজন বয়স্ক। শিশুটিকে তার পরিবার নিয়ে গেছে এবং বয়স্ক অজ্ঞাত ব্যক্তিকে কমিউনিটি হাসপাতাল মর্গে রাখা হয় এবং সেখান থেকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

চিকিৎসকরা জানান, অজ্ঞাত ব্যক্তির বয়স আনুমানিক ৪০ বছর।

কমিউনিটি মেডিকেল হসপিটালের কর্মকর্তারা জানান, এ পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ ২০০ থেকে ২৫০ জন মানুষকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে এবং ক্রিটিক্যাল ব্যক্তিদের ঢাকা মেডিকেলে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা কমিউনিটি মেডিকেল এর সুপারভাইজার স্বাধীন বলেন, আমরা এ পর্যন্ত আমাদের হাসপাটালে আহত অসংখ্য মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। তিনি বলেন, কমপক্ষে ২০০-২৫০ জন ব্যক্তিকে চিকিৎসা সেবা দিয়েছি আমরা এবং গুরুতর আহত ব্যক্তিদের ঢাকা মেডিকেল কলেজ এন্ড হসপিটালে হস্তান্তর করেছি।

স্বাধীন আরো বলেন, এ ঘটনায় আমাদের হসপিটালের চিকিৎসকেরা দুজনকে মৃত ঘোষণা করেছে একজন শিশু ও অপর একজন বয়স্ক। হসপিটাল থেকে মারা যাওয়া শিশুকে তার পরিবার নিয়ে গেছে। অজ্ঞাত ব্যক্তির বয়স আনুমানিক ৪০-৪৫ বছর লাশ মর্গে রাখা হয়েছিল সেখান থেকে পুলিশের কাছে হস্তান্তর করা হচ্ছে।

ঢাকা কমিউনিটি মেডিকেলের একাধিক কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, হসপিটালের কর্মরত কর্মচারীরা এই ঘটনায় আহতদের ডেসিং ও সেলাই সহ সাধারণ চিকিৎসা সেবায় বিশেষ ভূমিকা পালন করেছেন।

প্রসঙ্গত, জানা যায় মগবাজারে ট্রাজেডির ঘটনায় শর্মা হাউস নামে একটি রেস্টুরেন্টের জেনারেটর ও গ্যাস বিস্ফরণ হয়ে বিধ্বস্ত হয়ে ভবনটি নিচের দিকে ধসে পড়ে এবং আশেপাশে চলাচল রত যানবাহনের ওপর এ ভবনটির বিভিন্ন জিনিস পড়ে, যার কারণে আশেপাশের অনেক লোক আহত হয়।

এ ঘটনায় পরপর আহত ব্যক্তিদের সঙ্গে সঙ্গে ঢাকা কমিউনিটি মেডিকেলে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এবং জরুরি রোগীদের ঢাকা মেডিকেল কলেজ এন্ড হসপিটাল হস্তান্তর করা হয়।

এই বিভাগের আরও খবর