বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি সম্পূর্ণ অযৌক্তিক: আওয়ামী লীগ

সময়: 5:33 am - November 1, 2020 | | পঠিত হয়েছে: 53 বার
বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি সম্পূর্ণ অযৌক্তিক: আওয়ামী লীগ

ঢাকা: বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি সম্পূর্ণ অযৌক্তিক ও অসাংবিধানিক বলে মনে করছেন আওয়ামী লীগ নেতারা। তাদের মতে, জনগনের দাবি-দাওয়া সম্পর্কিত কর্মসুচি না থাকায় জনসমর্থন হারাচ্ছে তারা।
বেশ কিছূদিন ধরেই মধ্যবর্তী নির্বাচনের দাবি তুলে আসছিলেন বিএনপি নেতারা। যদিও তা কখনোই আমলে নেয়নি আওয়ামী লীগ। বিএনপির মধ্যবর্তী নির্বাচনের এ দাবি যৌক্তিক নয় বলেই মনে করেন দলের অন্য নেতারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, রাজনৈতিক একটা মতলবের জায়গা থেকে বক্তব্য দেয়া হচ্ছে যেটি অত্যন্ত দুঃখজনক। এসব বক্তব্য দিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করাটা অনাকাঙ্খিত।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপির মধ্যবর্তী নির্বাচনের দাবি সম্পুর্ন অযৌক্তিক এবং অসাংবিধানিক। প্রয়োজনে সংবিধান সংশোধন করে নির্বাচন বন্ধ করা যায় কিনা যখন এ দাবি উঠে তখন তারা মধ্যবর্তী নির্বাচন চায়। অর্থাৎ তাদের লক্ষ্যই হলো তারা আবারও যেনতেন ভাবে ক্ষমতায় যেতে চায়।

দাবি আদায়ের জন্য বিএনপির সাংগঠনিক ভিত্তি মজবুত করতে পরামর্শ দেন আওয়ামী লীগ নেতারা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেন, বিএনপি নামক রাজনৈতিক দলের প্রজ্ঞাপনে কমিটি হয়,কিন্তু কাউন্সিল হয়না। তাদের কেন্দ্রিয় নেতাদের সঙ্গে তৃণমূলের কোন যোগাযোগ নেই। তাদের সাংগঠনিক কোন শক্তিই নেই। দেশবাসীর কল্যাণের কোন কর্মসূচি নিয়েই তারা আগাচ্ছে না।

জনসমর্থনহীন বিএনপির অসাধু উপায়ে ক্ষমতায় যাবার অভিপ্রায়ও সঠিক নয় বলেই মনে করেন এ নেতারা।

এই বিভাগের আরও খবর