নাঈম-শাবনাজ দম্পতি: ভালোবেসে ২৬ বছর পার

সময়: 7:34 am - October 5, 2020 | | পঠিত হয়েছে: 74 বার
নাঈম-শাবনাজ দম্পতি: ভালোবেসে ২৬ বছর পার

বিনোদন: পর্দায় তাদের প্রেম-ভালোবাসা দেখে দর্শকরা মুগ্ধ হয়েছেন। অনেকগুলো সফল সিনেমায় তারা একসঙ্গে অভিনয় করেছেন। সেই কাজ থেকে কাছে আসা, ভালোবাসা; তারপর বিয়ে। এই সমীকরণ নব্বই দশকের দর্শকনন্দিত জুটি নাঈম-শাবনাজের।

আজ ৫ অক্টোবর নাঈম ও শাবনাজ দম্পতির ২৬ বছর পূর্ণ হয়েছে। ১৯৯৪ সালের এই দিনে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন। সিনেমার পর্দায় যেমন তারা নিজেদের ভালোবাসা সফল করেছেন, আঁকড়ে ছিলেন; বাস্তব জীবনেও তাই করলেন। শোবিজ দুনিয়ার অন্যতম সফল দম্পতি হিসেবে তারা এখনো সুখে সংসার করে যাচ্ছেন।

১৯৯১ সালের ৪ অক্টোবর এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে দেশীয় চলচ্চিত্রে নাঈম-শাবনাজ জুটির অভিষেক হয়। শুরুতেই বাজিমাৎ করেন তারা। ঢালিউডে নতুন রোম্যান্টিক জুটি হিসেবে দর্শকদের হৃদয়ে জায়গা করে নেন। এরপর একে একে এই জুটি দর্শককে উপহার দেন ‘দিল’, ‘সোনিয়া’, ‘চোখে চোখে’, ‘বিষের বাঁশি’, ‘অনুতপ্ত’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’, ‘জিদ’সহ আরও বেশকিছু চলচ্চিত্র। সর্বশেষ ‘ঘরে ঘরে যুদ্ধ’ চলচ্চিত্রে জুটি হয়ে অভিনয় করেছিলেন নাঈম-শাবনাজ।

এই দম্পতির বিয়ের গল্পটাও বেশ মজার। তারা একটি সিনেমার শুটিং করতে গিয়েছিলেন সিলেটে। সেখানে শুটিংয়ের ফাঁকে একটি মনোরম স্থানে বসে ছিলেন তারা। এরপর হঠাৎ করেই শাবনাজকে প্রস্তাব দেন নাঈম। সিনেমার দৃশ্যে এমন কথা তিনি বহুবার বলেছেন। কিন্তু এটা তো বাস্তবে। তাই মুহূর্তেই অবাক হয়ে গেলেন শাবনাজ। তবে মনে মনে দু’জনের কাছাকাছি আসা তো আগে থেকেই। তাই আর না করলেন না। তাছাড়া শাবনাজের পরিবারের কাছেও নাঈম ছিলেন পছন্দের পাত্র।

এরপর ১৯৯৪ সালের ৫ অক্টোবর রাজধানীর লালমাটিয়াতে শাবনাজের বাসায় নাঈম-শাবনাজের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। সে আয়োজনে উপস্থিত ছিলেন তাদের দুই পরিবারের সদস্যরা। এই দম্পতির দুটি কন্যা সন্তান রয়েছে। এর মধ্যে বড় মেয়ে নামিরা উচ্চশিক্ষার জন্য কানাডায় আছেন এবং ছোট মেয়ে মাহাদিয়া রাজধানীর উত্তরার আগা খাঁ’তে পড়াশোনা করছেন।

এই বিভাগের আরও খবর