সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যা: ঘাতক মিজানুরের বাবা-মা গ্রেপ্তার

সময়: 4:49 am - September 25, 2020 | | পঠিত হয়েছে: 53 বার
সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যা: ঘাতক মিজানুরের বাবা-মা গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর অদূরে সাভারে স্কুলছাত্রী নীলা রায় (১৪) হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীর (২০) বাবা আবদুর রহমান চৌধুরী (৬০) ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার গভীর রাতে মানিকগঞ্জ জেলার চারিগ্রাম এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৪ ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে র‌্যাব-৪ ক্যাম্পের কোম্পানি কমান্ডার জমির উদ্দিন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার আবদুর রহমান নীলা রায় হত্যা মামলার ২ নম্বর ও তার স্ত্রী নাজমুন্নাহার সিদ্দিকা ৩ নম্বর আসামি। তারা সাভার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের এ-৭৪/২ ব্যাংক কলোনির একটি বাসায় ভাড়া থাকতেন।

নীলা রায় হত্যাকাণ্ডে ঘটনায় সেলিম পালোয়ান নামে সন্দেহভাজন এক যুবককেও গ্রেপ্তার করেছে পুলিশ। গেল মঙ্গলবার রাতে মানিগঞ্জের আরিচাঘাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি মিজানুরের প্রতিবেশী ও হত্যার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

র‌্যাব-৪ এর জমির উদ্দিন আহমেদ জানান, তথ্য-প্রযুক্তির সহায়তায় নীল হত্যার মূল আসামি মিজানুরের বাবা-মাকে গ্রেফতার করা হয়েছে। হত্যাকাণ্ডের পর তারাও মিজানুরের মতো আত্মগোপনে চলে যান। পলাতক মিজানুরকে গ্রেপ্তারের অভিযান চলছে।

গেল রবিবার (২০ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ভাইয়ের সঙ্গে রিকশা করে হাসপাতালে যাওয়ার পথে নীলা রায়কে ছিনিয়ে নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করেন মিজানুর। নীলার পরিবারের দাবি, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় তাকে হত্যা করা হয়েছে।

এ ঘটনার পরদিন সোমবার রাতে নিহতের বাবা নারায়ণ রায় সাভার থানায় মিজানুর, তার বাবা আবদুর রহমান চৌধুরী, মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এই বিভাগের আরও খবর