আগামী মৌসুমে কোন ম্যাচ না খেললেই মেসিকে ছাড়বে বার্সেলোনা!

সময়: 7:40 am - September 1, 2020 | | পঠিত হয়েছে: 68 বার
আগামী মৌসুমে কোন ম্যাচ না খেললেই মেসিকে ছাড়বে বার্সেলোনা!

ক্রীড়া ডেস্ক: বার্সেলোনার সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক লিওনেল মেসি এবারই শেষ করতে চান। কিন্তু ব্যাপারটি শুধু ঝুলে রয়েছে এ আর্জেন্টিনা তারকার ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের কারণে। তবে রিলিজ ক্লজের এই মোটা অঙ্ক ছাড়াই তাকে ক্লাব ছাড়ার পথ করে দিতে একটা কঠিন শর্ত দিতে যাচ্ছে কাতালান জায়ান্টরা। মেসি কোনো ট্রান্সফার ফি ছাড়াই ক্লাব ছাড়তে পারবেন, তবে তাকে নিশ্চয়তা দিতে হবে আগামী মৌসুমে তিনি কোন ফুটবল খেলতে পারবেন না! বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে এমন খবরই দিয়েছে ক্রীড়াবিষয়ক ওয়েব পোর্টাল ইএসপিএন।

মেসির চুক্তিতে আপাতত ধারা নিয়ে বার্সার ব্যাখ্যা হলো, তিনি বিনা ট্রান্সফার ফিতে ক্লাব ছাড়তে পারবেন কিন্তু পরের মৌসুমের জন্য বেতন পাবেন না এবং পরবর্তী গ্রীষ্মের আগে নতুন ক্লাবে যোগ দিতে পারবেন না।

বার্সেলোনার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত। তবে চুক্তির একটি ধারা অনুযায়ী প্রতি মৌসুমের শেষে নির্দিষ্ট একটা সময়ের মধ্যে ট্রান্সফার ফি ছাড়াই ক্লাব বদলের সুযোগ ছিল তার। এবার পূর্বের সূচি অনুযায়ী মৌসুম শেষ হওয়ার কথা জুন মাসে। বার্সা বোর্ডের দাবি, চুক্তির ওই শর্ত অনুসারে গেল ১০ জুনের মধ্যে মেসিকে তার সিদ্ধান্তের কথা জানাতে হতো। তখন বিনামূল্যে তাকে ক্লাব ছাড়ার সুযোগ দেওয়া হতো। কিন্তু আরও অনেক আগেই পেরিয়ে গেছে সেই সময়। তাই চুক্তির ওই ধারা এখন আর কার্যকর হবে না বলে মত দিয়েছেন স্প্যানিশ ক্লাবটির কর্মকর্তারা।

এদিকে আবার বার্সেলোনা জানিয়েছে, শর্ত অনুযায়ী এই মুহূর্তে বার্সেলোনা থেকে মেসিকে অন্য কোন ক্লাব নিতে হলে রিলিজ ক্লজের পুরো ৭০০ মিলিয়ন ইউরো দিতেই হবে।

বেশ কয়েকজন আইন বিশেষজ্ঞের মতামতের কথা জানিয়ে ইএসপিএন জানিয়েছে, মেসির সঙ্গে বার্সার চুক্তিকে ব্যাখ্যা করা যাবে বিভিন্নভাবে। কোন একটা জায়গায় পৌঁছাতে না পারলে তাই ক্রীড়া আদালতে হতে পারে এর মীমাংসা। সেক্ষেত্রেও আগামী মৌসুম খেলার বাইরে থাকার শঙ্কার মধ্যে পড়ে যেতে পারেন বিশ্ব ফুটবলের অন্যতম সেরা এই তারকা। ইএসপিএন তাদের খবরে আরও জানায়, মেসিকে আইনি চাপ দেওয়ার পাশাপাশি আরও দুই বছর বার্সেলোনায় থাকার প্রস্তাবও দিয়ে রেখেছে বার্সা বোর্ড।

এবারই যে মেসি বার্সেলোনা ছেড়ে যাচ্ছেন তার স্পষ্ট প্রমাণ পাওয়া গেল রোববার। কেননা ঐ দিন সবাইকে হতাশ করে ক্লাবের ডাকে করোনাভাইরাস পরীক্ষায় অংশ নেননি তিন।

এই বিভাগের আরও খবর